ASANSOLBARABANI-SALANPUR-CHITTARANJAN

আসানসোলে অভিযান চালিয়ে প্রায় 5 কোটি টাকার অবৈধ মদও স্পিরিট সহ কাঁচামালের হদিশ, আটক 4

বেঙ্গল মিরর ,সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ২১ জানুয়ারিঃ গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালিয়ে বড় সাফল্য পেল পশ্চিম বর্ধমান জেলা আবগারি দপ্তর। আসানসোল দূর্গাপুর পুলিশের সালানপুর থানার সাহায্য নিয়ে যৌথ অভিযান চালিয়ে আবগারি দফতর প্রায় ৩ কোটি টাকার অবৈধ বিদেশি মদ উদ্ধার করলো।

বুধবার রাতে এই অভিযান চালানো হয় আসানসোলের বারাবনি বিধানসভার সালানপুর থানা এলাকায়। সালানপুরের মাধাইচক ও ধুন্দাবাদ গ্রাম এলাকা থেকে ৩ টি গোডাউনের সন্ধান মেলে। যেখানে একটি গোডাউনে অবৈধ মদ তৈরির জন্য একটি কারখানা ছিলো। অন্য একটি গোডাউনে মদ তৈরির জন্য স্পিরিট ও বিভিন্ন কাঁচামাল মজুত করা ছিলো। এছাড়াও আর একটি গোডাউনে এই রাজ্যে বিক্রি করা নিয়ম নয় এমন প্রচুর ফরেন লিকার বা বিদেশি মদ মজুত করা হয়েছিল। এছাড়াও আটক করা হয়েছে ১০৮ লিটার নকল মদ। এই তিনটি গোডাউন ছিল ৫ কিলোমিটার এলাকার মধ্যে।


বৃহস্পতিবার সকালে আসানসোলে পশ্চিম বর্ধমান জেলার আবগারি দপ্তরের জয়েন্ট কমিশনার ( সুপারিন্টেন্ডেন্ট অফ এক্সাইজ) সুরজিৎ সরকার সাংবাদিকদের জানিয়েছেন এই ঘটনায় ৪ জনকে আটক করা হয়েছে। প্রায় ৩ কোটি টাকার অবৈধ ফরেন লিকার বা বিদেশি মদ উদ্ধার করে বাজেয়াপ্ত করা হয়েছে। অন্য রাজ্যের বিক্রি করার জন্য যে এখান থেকে বাজেয়াপ্ত করা হয়েছে তা রাজ্যে বিক্রি করা হলে রাজস্ব আদায় হতো ১ কোটি ৭৫ লক্ষ টাকার মতো।

সেই রাজস্বের ক্ষতি আটকানো গেল বলে এদিন দাবি করেছেন জেলা আবগারি দফতরের জয়েন্ট কমিশনার । এদিন আসানসোল জেলা আবগারি দফতরের বাইরে দেখা যায় ১২ টি ছোটবড় ভ্যানে মোট ২ হাজার মদের কার্টুন দাঁড় করানো আছে। সেগুলি এই অফিসে এনে পরীক্ষা করা হচ্ছে । সাম্প্রতিক কালে কোন অভিযানে এতবড় সাফল্য মেলেনি আবগারি দফতরের । তাই বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছেন তারা বলে জয়েন্ট কমিশনার জানান। তিনি বলেন, দেখে মনে হচ্ছে অনেক দিন ধরেই এই কারবার চলছে। এর পেছনে আর কারা আছে, তা জানার জন্য ঐ চারজনকে জেরা করা হচ্ছে।

Leave a Reply