ASANSOLBengali NewsKULTI-BARAKAR

ইম্পেক্স ফেরো প্লান্টের দূষণের জেরে গ্রামবাসী দের পথ অবরোধ

বেঙ্গল মিরর, মনোজ শর্মা, কুলটি:-কুলটি থানার চৌরাঙ্গী ফাঁড়ির অন্তর্গত কদভিটা গ্রামে অবস্থিত ইম্পেক্স ফেরো টেক প্রাইভেট লিমিটেড কারখানার পাওয়ার প্লান্টের অতিরিক্ত দূষণের জেরে গ্রামবাসীদের বৃহস্পতিবার কদ ভিটা মোড়ের সামনে কারখানা যাবার মুখ্য রাস্তার উপর পথ অবরোধ


এই পথ অবরোধের খবর পেয়ে কল্যানেশ্বরী ফাঁড়ির পুলিশ ও চৌরাঙ্গী ফাঁড়ির পুলিশ ছুটে আসে এবং গ্রামে গিয়ে তাদের বর্তমান পরিস্থিতি দেখে ও তাদের আশ্বাসদেয় তাদের নিয়ে চৌরাঙ্গী ফাঁড়িতে কোম্পানির কর্তৃপক্ষদের সঙ্গে বৈঠক করে এই অতিরিক্ত দূষণ সমস্যার সমাধান করা হবে।
এই অবরোধ প্রায় দু ঘন্টা চলার পর গ্রামবাসীরা প্রশাসনকে সরা সরি জানিয়েদেয় চব্বিশ ঘন্টার মধ্যে দূষণ নিয়ন্ত্রণ না হলে তার আরো বড় আকারে আন্দোলনে নামতে বাধ্য হবে।


গ্রামবাসীদের অভিযোগ বারবার এই কারখানার অতিরিক্ত দূষণের জেরে পথঅবরোধ করা হয়েছে কিন্তু কোনো লাভ হয়নি।কারখানার কর্তৃপক্ষ ও প্রশাসন বারবার প্রতিশ্রুতি দিয়ে যায় আর দূষণ হবে না প্রতিদিন রাস্তায় জল ও গ্রামে জল দেওয়া হবে তাতে দূষণ একটু হলেও নিয়ন্ত্রনে আসবে কিন্তু এই প্রতিশ্রুতি দুদিন মান্য হয় তারপর যেমন আছে সেই একি পরিস্থিতি হয়ে পড়ে। আমাদের অনুরোধ অবিলম্বে এই পাওয়ার প্লান্ট বন্ধ করা হোক।না হলে প্রতিদিন রাস্তায় জল ও দূষণ কম করা হোক। গ্রামবাসীরাদের জীবন নিয়ে খেলা করছে প্রতি নিয়ত এই কারখানা কর্তৃপক্ষরা। এই অঞ্চলে কদভিটা,নোটিফাইভ, বিবেকানন্দ নগর,দেবীপুর, লেফট ব্যাংক কলোনি ,কল্যানেশ্বরী প্রচুর গ্রাম রয়েছে প্রতিটি গ্রামের মানুষের সেই একি দূর অবস্থা।

Leave a Reply