ASANSOLBengali NewsDURGAPUR

ADDA 450 কোটি টাকা দিয়ে ব্যাপক উন্নয়নমূলক কাজ করেছে : তাপস বন্দ্যোপাধ্যায়

Online পাওয়া যাবে NOC

বেঙ্গল মিরর, দেব ভট্টাচার্য, আসানসোল : ADDA আসানসোল দুর্গাপুর উন্নয়ন কর্তৃপক্ষ পশ্চিম বর্ধমান জেলার শুধু বাংলা ঝাড়খন্ড সীমা সালানপুর ব্লকের গ্রাম এলাকা থেকে শুরু করে কাঁকসা পর্যন্ত এখানকার সবকটি বিধানসভা অঞ্চলে গত পাঁচ বছরে প্রায় সাড়ে চারশো কোটি টাকা মধ্যে দিয়ে ব্যাপক উন্নয়নমূলক কাজ করেছে। এরমধ্যে রাস্তা, ড্রেন, নিকাশি ব্যবস্থা, পানীয় জল, রাস্তার বিভিন্ন  এল ই ডি আলো, একাধিক কালভার্ট ও সেতু, নানান ধরনের ডিভাইডার,  কোথাও কোথাও স্কুলের জন্য আলাদা করে ক্লাস ঘর সহ,শেড, আসানসোল আদালতের রাস্তাসহ নাগরিকদের  প্রয়োজনীয় নানান চাহিদা মিটিয়েছে।

দুর্গাপুরে ১৫০ কোটি টাকার কাজ  হয়েছে

বৃহস্পতিবার আসানসোল দুর্গাপুর উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ও আসানসোল দক্ষিণ কেন্দ্রের বিধায়ক তাপস বন্দ্যোপাধ্যায় এক বিশেষ সাক্ষাৎকারে জানান গত পাঁচ বছরে দুর্গাপুর পূর্ব বিধানসভা এলাকার জন্য ৭৮কোটি, পশ্চিম বিধানসভার জন্য ৭২ কোটি অর্থাৎ দুর্গাপুরে ১৫০ কোটি টাকার কাজ  হয়েছে। তার সাথে কাঁকসাতে আরও ১৫ কোটি টাকার কাজ হয়েছে ।

ADDA

অন্যদিকে আসানসোল উত্তরে ৩৫কোটি এবং দক্ষিনে ৪১ কোটি অর্থাৎ আসানসোল উত্তর এবং দক্ষিণ মিলিয়ে ৭৬ কোটি টাকার কাজ হয়েছে। পাণ্ডবেশ্বর ৪৭ কোটি জামুরিয়া ৩২ কোটি রানীগঞ্জ ২২কোটি, কুলটিতে আসানসোল দক্ষিণ এর থেকেও বেশি কাজ হয়েছে ৪৮ কোটি টাকার এবং বারাবনি বিধানসভার বারাবনি সালানপুর মিলিয়ে ৪২ কোটি টাকার কাজ হয়েছে অর্থাৎ সবমিলিয়ে গত পাঁচ বছরে ৪৩২ কোটি টাকার উন্নয়নমূলক কাজ ইতিমধ্যেই এই বিধানসভা এলাকাগুলিতে হয়েছে।  এছাড়াও মাত্র কয়েকদিনের মধ্যে এডিডিএর বিভিন্ন এলাকায় প্রায় ২৪কোটি টাকার মঞ্জুর হয়েছে নানান কাজের জন্য। এরমধ্যে যেমন রাস্তার আলো ,হাই মাস্ট লাইট আছে তেমনি রাস্তা এবং হাইড্রেন আছে। 

তাপস বাবু বলেন কুলটি এলাকার জি টি রোড থেকে শুরু করে একেবারে পুরুলিয়া সীমানা পর্যন্ত এবং রানীগঞ্জের  সাহেবগঞ্জ থেকে থেকে মেজিয়া পর্যন্ত বিরাট এলাকার রাস্তার পাশে এলইডি বাতি  লাগানো হয়েছে। 

 বিভিন্ন শিল্পপতি বা বড় ধরনের বাড়ি এবং আবাসন তৈরির অনুমতি নিতে গিয়ে দীর্ঘসময় ফাইল জমে থাকছে এই অভিযোগ প্রসঙ্গে তাপস বন্দ্যোপাধ্যায় বলেন মাত্র ক’দিন আগেই আমরা এই ধরনের নির্মাণ কাজের জন্য প্রায় পৌনে দুশো লোক কে এনওসি NOC দিয়েছি। বাকি যেগুলো আছে সেগুলিও দ্রুত দেওয়া হবে ।

ই অনুমতি  পোর্টাল চালু করা হয়েছে

একইসঙ্গে তিনি জানান এডিডিএর সমস্ত কাজকর্ম এবং এই ধরনের অনুমতি সব ক্ষেত্রেই  ই অনুমতি  পোর্টাল চালু করা হয়েছে । একাধিক শিল্প সংস্থা আছে যারা এডিডি-এর কোথাও কোথাও জমির নিজেদের মধ্যে দখল করে নিয়েছে তেমন কয়েকজনকে নোটিশ জারি করা হয়েছে। পাশাপাশি যারা অবৈধভাবে এডি ডি এর জমি দখল করে দোকান তৈরি করছে সেগুলির ক্ষেত্রেও দ্রুত তারা আইনগত ব্যবস্থা নেবেন বলে তিনি জানান। এবং এডিডিএর কোন জমি পাট্টা দেওয়া হয় না বলেও তিনি পরিষ্কার করে জানিয়ে দিয়েছেন ।যদি কেউ ভুলবশত এই ধরনের কোথাও থেকে কোনো সুবিধা পাওয়ার কথা শোনেন তাহলে তা শুধু বিশ্বাস করবেন না তাই নয় সঙ্গে সঙ্গে তা প্রশাসনকে জানাতে বলা হয়েছে।

তিনি বলেন যেমন বন্ধ হয়ে যাওয়া হিন্দুস্তান কেবলস এলাকার একটি বিশাল ব্রিজ ভেঙে গিয়েছিল বর্ষার সময় তা নতুন করে আমরা তৈরি করে দিলাম ।এতে ঐ এলাকার ১০ থেকে ১২ টি গ্রামের মানুষের যাতায়াতের আবার সুবিধা পেলেন।  তেমনি পঞ্চায়েত এলাকায় পাঁচ বছর আগেও মানুষ ভাবতে পারতেন না যে তাদের গ্রামীণ অঞ্চলে রাস্তায় বিদ্যুতের আলো জ্বলবে ।

ADDA সাথে সাথে পুরসভা এবং রাজ্য সরকারের বিভিন্ন দপ্তরও সমানে উন্নয়ন করে চলেছেন

আমরা ইতিমধ্যে প্রতিটি বিধানসভা এলাকাতেই গ্রামীণ অঞ্চলে রাস্তায় সেই ধরনের  এল ই ডি আলোর ব্যবস্থা করে দিয়েছি। আবার একাধিক স্কুল আছে যে স্কুলের প্রয়োজনীয় ক্লাসরুম থেকে শুরু করে অন্যান্য আরো কিছু সুযোগ-সুবিধা ছাত্র-ছাত্রীদের স্বার্থে স্কুলগুলির আবেদনের ভিত্তিতে করেছি বলে তাপস বাবু জানিয়েছেন। তিনি বলেন যারা অভিযোগ করেন আসানসোল দুর্গাপুর শিল্পাঞ্চলে কোনো উন্নয়ন হয়নি তারা দশ বছর আগের আসানসোলের ,কুলটি , রানীগঞ্জ জামুড়িয়া,সালানপুর,বারাবনি সাথে আজকের এইসব শহরগুলোকে মিলিয়ে দেখুন কি ধরনের উন্নয়ন হয়েছে । এডিডিএর ADDA সাথে সাথে পুরসভা এবং রাজ্য সরকারের বিভিন্ন দপ্তরও সমানে উন্নয়ন করে চলেছেন এই জেলায় ।

Leave a Reply