ASANSOLBengali News

বিজেপিকে রাজ্যে ক্ষমতায় আসা আটকাতে গন কনভেনশনের আয়োজন

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১৪ ফেব্রুয়ারিঃ ফ্যাসিবাদী আরএসএস ও বিজেপির বিরুদ্ধে বাংলা পশ্চিম বর্ধমান শাখার উদ্যোগে দেশজুড়ে আরএসএস ও বিজেপির ফ্যাসিবাদী আগ্রাসনের বিরুদ্ধে ও সিএএ, এনআরসি, এনপিআর বাতিল, কৃষি আইন, শ্রম কোড ও শিক্ষা নীতি বাতিলের দাবিতে রবিবার দুপুরে আসানসোলের গুজরাটি ভবনে এক গন কনভেনশনের আয়োজন করা হয় ।

সেই গন কনভেনশন মুখ্য বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মানবাধিকার কর্মী সুজাত ভদ্র ও বোলান গঙ্গোপাধ্যায়। এছাড়া রাজ্যের শ্রমিক আন্দোলনের কর্মী কুশল দেবনাথ। এছাড়া উপস্থিত ছিলেন ওই সংগঠনের আসানসোল শাখার পক্ষ থেকে সুমন কল্যাণ মৌলিক সহ অন্যান্যরা।


সুজাত ভদ্র ও বোলান গঙ্গোপাধ্যায় বিজেপি ও আরএসএসকে ফ্যাসিবাদি শক্তি বলে মনে করেন। সুজাতবাবু বলেন, বিজেপি যে দেশের বিরাট সংখ্যক মানুষের সমর্থন নিয়ে ক্ষমতায় এসেছে, এটা কিন্তু নয়। তারা মাত্র ৩৭ শতাংশ মানুষের সমর্থন পেয়েছে। কেন্দ্র সরকার সব বিক্রি করে দিতে চাইছে। রেল, বিএসএনএল সবকিছু। বিজেপি এখন সিপিএম ও তৃনমুল কংগ্রেসের কথা বলে রাজ্যে ক্ষমতায় আসার চেষ্টা করছে। তিনি আরো বলেন, এদেরকে ক্ষমতায় আনলে স্বৈরাচারী শক্তিকে ক্ষমতায় আনা হবে। প্রতি মুহূর্তে মানবাধিকার লঙ্ঘিত হতে থাকবে।


শ্রমিক সংগঠন কর্মী কুশল দেবনাথ বলেন, “নো ভোট টু বিজেপি” এই স্লোগানকে আমরা সামনে রেখেছি। গোটা রাজ্য জুড়ে তা নিয়ে প্রচার করছি। আগামী ১০ মার্চ কলকাতা বড় মিছিল ও সভা হবে।

Leave a Reply