ASANSOLBengali News

গরু পাচারের মামলা : আদালতে সাপ্লিমেন্টারী চার্জশিট জমা দিলো সিবিআই, নাম জুড়লো ফেরার থাকা বিনয় মিশ্রের

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়,
আসানসোল, ২৪ ফেব্রুয়ারিঃ
এবার গরু পাচারের মামলায় আসানসোলের বিশেষ সিবিআই আদালতে সাপ্লিমেন্টারী চার্জশিট জমা দিলো কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। সিবিআই সূত্রে জানা গেছে, বুধবার আসানসোলের বিশেষ সিবিআই আদালতের বিচারক জয়শ্রী বন্দোপাধ্যায়ের এজলাসে জমা দেওয়া চার্জশিটে ফেরার থাকা বিনয় মিশ্রর নাম রয়েছে। রাজ্য তৃনমুল কংগ্রেসের নেতা বিনয় মিশ্র গরু পাচারের মামলায় সিবিআই তদন্ত শুরু করার পরে বেপাত্তা হয়ে যায়। তার খোঁজে সিবিআই বিভিন্ন জায়গায় তল্লাশি করেছে। কিন্তু তাকে পায়নি।


প্রসঙ্গতঃ গরু পাচারের মামলায় গত ৮ ফেব্রুয়ারি এনামুল হকের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছিলো সিবিআই। গরু পাচারের মামলায় ধৃত এনামুল হক সহ ৭ জনের নামে চার্জশিট বিচারক জয়শ্রী বন্দোপাধ্যায়ের কাছে পেশ করেছে সিবিআই । সিবিআইয়ের পেশ করা চার্জশিট বিচারক জয়শ্রী বন্দ্যোপাধ্যায় গ্রহণও করেন। উল্লেখ্য, এই মামলায় অন্যতম অভিযুক্ত ধৃত এনামুল হক আপাততঃ আসানসোলের বিশেষ সংশোধনাগারে রয়েছে। তাকে আগামী ১ মার্চ আবার আসানসোল সিবিআই আদালতে তোলা হবে। এই মামলার অন্য এক অভিযুক্ত বিএসএফের কম্যান্ড্যান্ট সতীশ কুমার আপাততঃ জামিনে বাইরে আছেন ।

गौ तस्करी CBI चार्जशीट


এনামূল হক, সতীশ কুমার, গুলাম মুস্তাফা ও আনারুল শেখ সহ আরও তিনজনের নাম রয়েছে সিবিআইয়ের চার্জশিটে। সেই তিনজন হলেন এনামুল হকের স্ত্রী ও সতীশ কুমারের স্ত্রী ও শ্বশুর।
উল্লেখ্য গত ২০২০ সালের ১১ ডিসেম্বর আসানসোল বিশেষ সিবিআই আদালতে আত্মসমর্পন করেছিল এনামুল হক। তারপর থেকে সে জেল হেপাজতেই রয়েছে। ৬০ দিনের মধ্যে চার্জশিট জমা দেওয়া না হলে ১০ ফেব্রুয়ারি এনামুলের জামিন পাওয়া একবারে নিশ্চিত ছিল। সেই জামিন আটকাতেই ঠিক ৬০ দিনের মাথায় আদালতে সাপ্লিমেন্টারি চার্জশিট পেশ করে সিবিআই। জানা গেছে, এই মামলায় ভারতীয় দন্ডবিধির ১২০/ বি, ৪২০, ৭, ১১, ১২, ১৩/২ ও ১৩/১/বি নং ধারা রয়েছে ।


অন্যদিকে, কয়লা পাচারের মামলাতেও সিবিআইের প্রথম চার্জশিট জমা দেওয়া কথা। তাতে, ফেরার থাকা অনুপ মাজি ওরফে লালার পাশাপাশি বিনয় মিশ্রর নাম থাকার কথা।

Leave a Reply