ASANSOLBengali News

আসানসোলের ৫৫ জন বিদগ্ধ আইনজীবীকে সম্মান

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত :
শনিবার আসানসোল বার অ্যাসোসিয়েশন এর পক্ষ থেকে রবীন্দ্র ভবনে আসানসোল আদালতে ৪ দশক ধরে আইনের পেশায় নিযুক্ত ৫৫ জনকে সম্মানিত করা হয়। অনুষ্ঠানে আসানসোলের এডিজে মনোজ কুমার রায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বর্ধমান আদালতের এডিজে পার্থ সারথি চ্যাটার্জী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এই উপলক্ষে আসানসোল বার অ্যাসোসিয়েশনের সভাপতি অমিতাভ মুখার্জি বলেন যে আসানসোল আদালতের ১১৪ বছরের গৌরবময় ইতিহাস রয়েছে। আসানসোল আদালতে একের পর এক আইনজীবী তাদের আইনের জ্ঞানের মাধ্যমে ইতিহাস তৈরি করেছেন এবং এমনকি অনেকে দেশের অন্যান্য রাজ্যের হাইকোর্ট এবং সুপ্রিম কোর্টে আইনের পেশায় নিযুক্ত রয়েছেন। আজকের এই কম্পিউটার যুগে বিচার ব্যবস্থাও অনেকাংশে বদলেছে।

Photo by s singh

প্রধান অতিথি এডিজে মনোজ কুমার রায় বলেন যে, আসানসোল বার আদালতের সাথে আড়াই দশকের দীর্ঘ যোগাযোগ রয়েছে এবং বিচারক মহোদয়ের সঙ্গে তার সুসম্পর্ক রয়েছে।

শনিবার যারা সম্মানিত হয়েছেন তাদের মধ্যে অ্যাডভোকেট সুপ্রিয়া চ্যাটার্জী, তপন চ্যাটার্জী, বুন্দেলা প্রসাদ সিং, মান্নু সিং, স্বরাজ চ্যাটার্জি, জগদিন্দ্র গাঙ্গুলি, বিধান চন্দ্র রায়, নন্দলাল সিং, গুরুদয়াল সিং এবং মোট ৫৫ জন আইনজীবীকে শাল, মানপত্র এবং ফুলের তোড়া দিয়ে সম্মানিত করা হয় । ওই অনুষ্ঠানে সংগীত পরিবেশনাও করা হয়।

ওই অনুষ্ঠানে আইনজীবী রাজেশ তিওয়ারি, সুপ্রিয়া হাজরা, সনাতন ধরা, কৃষ্ণেন্দু খান, অয়ন মুখার্জি, মণিপদ্ম মুখার্জি, চন্দন চ্যাটার্জী, উদয় গিরি, রমাকান্ত গিরি, অভিজিৎ ঘটক, এ ডি ডি এ চেয়ারম্যান তাপস বন্দ্যোপাধ্যায়, অভয় গিরি, সংগ্রাম সিং, আশানসোল চেম্বার অব কমার্সের সভাপতি নরেশ আগরওয়াল, সমাজসেবী ও রক্ত আন্দোলনের পথিকৃৎ প্রবীর ধর সহ প্রচুর গণমান্য ব্যক্তি ও আইনজীবী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Leave a Reply