ASANSOLBengali NewsRANIGANJ-JAMURIA

আসানসোল দক্ষিণ বিধানসভা কেন্দ্রের প্রার্থী নিয়ে বিক্ষোভ

সায়নী ঘোষ কে প্রার্থী করায় দলের নিচুতলার বিভিন্ন স্তরের কর্মী ও নেতারা রীতিমতো হতাশ এবং ক্ষুব্ধ

বেঙ্গল মিরর, দেব ভট্টাচার্য, আসানসোল: আসানসোল দক্ষিণ বিধানসভা কেন্দ্রের পরপর  দু’বারের তৃণমূলের বিজয়ী প্রার্থী তাপস বন্দ্যোপাধ্যায় কে সরিয়ে দিয়ে এই কেন্দ্রে কলকাতা থেকে টলিউড অভিনেত্রী সায়নী ঘোষ কে প্রার্থী করায় দলের নিচুতলার বিভিন্ন স্তরের কর্মী ও নেতারা রীতিমতো হতাশ এবং ক্ষুব্ধ। যদিও তাপস বাবু কে এই কেন্দ্র থেকে সরিয়ে রানীগঞ্জে প্রার্থী করা হয়েছে। আসনসোল দক্ষিন কেন্দ্রে স্থানীয় প্রাথীর দাবি নিয়ে শুরূ হয়েছে বিক্ষোভ। শুক্রবার সন্ধ্য়ায় লক্ষন ঠাকুর কে প্রার্থী করার দাবি নিয়ে বিক্ষোভ দেখান তৃনমূল সমর্থকরা। অন্য়দিকে অশোক রুদ্রের সমর্থনে সোশাল মীডিয়ায় চলছে প্রতিবাদ।

তাপস বাবু অবশ্য বলেছেন আমাদের রাজ্যের ২৯৪ কেন্দ্রে গত দশ বছরে যে  ব্যাপক উন্নয়ন হয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে আমরা এই দলের সৈনিক হিসেবে সেই উন্নয়নের অংশীদার। স্বাভাবিকভাবেই আমাদের যখন যেখানে যে দায়িত্ব দিদি দিয়েছেন আমরা চ্যালেঞ্জ হিসেবে সেই দায়িত্ব নিয়েছি এবং আমার দৃঢ়বিশ্বাস আমি আগের চেয়েও রানীগঞ্জে বেশি ভোটে জিতবে।

এই বিধানসভায় বার্নপুর শহরের এবং আশপাশের এলাকার পনেরোটি  ওয়ার্ড যেমন আছে তেমনি এর সাথে যুক্ত আছে রানীগঞ্জের এগারা, তিরাট, আমরাসতা, বল্লভপুর সহ ছটি গ্রাম পঞ্চায়েত। অর্থাৎ এক দিকে শহরের ভোটার অন্যদিকে গ্রামীণ ভোটারের মিলিত এই বিধানসভা কেন্দ্রে ২০১১ এবং ২০১৬ যে বিজয়ী হয়েছেন তাপস বন্দ্যোপাধ্যায়। এলাকার উন্নয়নের সাথে সাথে প্রচুর মানুষের কাজ যেমন  তিনি করেছেন তেমনি যেকোনো মানুষের সুখে দুঃখে তিনি পাশে থাকায় সবাই তাপসকে তাদের ঘরের ছেলে মনে করেন। তার ওপর তার দীর্ঘদিনের রাজনৈতিক সততা তাকে আরও জনপ্রিয় করেছে ।এত কিছুর পরেও তাকে সরিয়ে এই কেন্দ্রে টলিউড থেকে সায়নী ঘোষ আশায় দলের এক আঞ্চলিক কমিটির নেতা বলেন আমরা এর আগে আসানসোলে মুনমুন সেনকে প্রার্থীরূপে দেখেছি । তিনি তার সুবিধামত ভোটের প্রচারে এসেছিলেন ।হেরে যাবার পরে তিনি আর কখনো আসানসোলে আসেননি। বাঁকুড়াতে জিতেও তিনি আর যাননি বলে তার বিরুদ্ধে অভিযোগ ছিল।

বার্নপুরের ভূমিকন্যা  অগ্নিমিত্রা পল এই কেন্দ্রের সম্ভাব্য প্রার্থী হতে পারেন

মহিলাদের সুরক্ষায় এবার হোয়াটসঅ্যাপ নম্বর

 বিজেপির  অগ্নিমিত্রা পল  এবং বার্নপুরের ভূমিকন্যা  অগ্নিমিত্রা পল এই কেন্দ্রের সম্ভাব্য প্রার্থী হতে পারেন ভেবে এবার টলিউডের সায়নী ঘোষ কে আসানসোল দক্ষিণ কেন্দ্রে প্রার্থী করা হয়েছে সেয়ানে সেয়ানে লড়াই এর জন্য। তিনি জিতলেও এখানে থাকবেন না কলকাতায় থাকবেন। সে ক্ষেত্রে আমাদের কোন প্রয়োজন হলে আমরা কোথায় যাব এই প্রশ্ন করেছেন  বার্নপুর শহরের গৃহিণী সুমিতা রায়। তিনি বলেন আমাদের কোন কিছুর দরকার হলে আমরা তাপস বাবুর কাছে বাড়িতে বা অফিসে পৌঁছে যেতাম এবং কোন শংসাপত্র  নিতে গেলে সঙ্গে সঙ্গে তিনি সই করে দিতেন ।

এত দিনের পুরনো নেতার যেহেতু কোন অহংকার ছিল না ফলে আম জনতার কাছে তিনি ছিলেন প্রিয় মানুষ। রানীগঞ্জের তিরাটের আদিবাসী পাড়ার তৃণমূলেরই যুবক নাম প্রকাশ না করেই বলেন এতে আমাদের দলের কিন্তু ক্ষতি হবে। কেননা  ফিল্ম আর্টিস্টরা এসে নাটক , যাত্রা করেন ।ওরা এলাকার মানুষের পাশে আছেন এমন আমরা দেখিনি। অন্যদিকে বল্লভপুরের দীর্ঘদিনের পুরনো তৃণমূলের এক বলেন  চোখের সামনে বড় উদাহরন বাবুল সুপ্রিয়।করোনা কালে পুরো এক বছরের মধ্যে তাকে কিন্তু আসানসোলে কখনো মানুষ দেখেনি পাইনি। স্বাভাবিক ভাবেই আমাদের এলাকায় আমাদের নিজেদের কেউ ভোটে দাঁড়ালে আমাদের সুবিধে হতো।

 যদিও রানীগঞ্জের গ্রামীণ এলাকার যুব নেতা সঞ্জীব মুখার্জি বলেন আমরা তো আজ থেকেই দেওয়াল লেখা শুরু করে দিলাম আমাদের দলীয় প্রার্থী সায়নী ঘোষের নামে। দল যাকে প্রার্থী করবে আমরা তাকেই শেষ রক্তবিন্দু দিয়ে লড়াই করে জিতিয়ে আনবো । এটাই আমাদের আদর্শ। বার্নপুরের এক বিদায়ী  তৃণমূল কাউন্সিলর বলেন এটা দূর্ভাগ্য  ২০১১র আগে পর্যন্ত অধিকাংশই বহিরাগত প্রার্থী এই কেন্দ্রে থেকে দাঁড়িয়েছেন এবং তারা সবাই প্রায় হেরে গিয়েছেন। আর ব্যক্তি তাপস বন্দ্যোপাধ্যায়  এর ইমেজ এবং তার কাজ নিশ্চয়ই তাকে এখানে প্রার্থী করলে ভোটে অনেকটা এগিয়ে রাখত । শুধু বার্নপুরে প্রায় ৭০ হাজারের মত হিন্দিভাষী ভোটার আছেন  এটাও মনে রাখতে হবে । যদি সায়নী ঘোষ জেতেন তাহলে তাকে কথা দিতে হবে তিনি এখানে থাকবেন এবং এখানকার মানুষের অংশীদার হয়ে কাজ করবেন। নাহলে কিন্তু সেই বহিরাগত প্রসঙ্গটি এসে যাবে।

Leave a Reply