BARABANI-SALANPUR-CHITTARANJANBengali News

অবৈধভাবে কয়লা তুলতে গিয়ে ডাম্পারের ধাক্কায় যুবককের মৃত্যু

সালানপুরের বেগুনিয়া কোলিয়ারির ঘটনা,ক্ষতিপূরনের দাবিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ৮ মার্চঃ অবৈধভাবে কয়লা তুলতে গিয়ে ডাম্পারের ধাক্কায় মৃত্যু হয়েছে এক যুবকের। রবিবার রাতে ঘটনাটি ঘটেছে আসানসোলের সালানপুর থানার ইসিএলের সালানপুর এরিয়ার বেগুনিয়া কোলিয়ারিতে। সোমবার সকালে কোলিয়ারির রাস্তায় যুবকের রক্তাক্ত দেহ এলাকার বাসিন্দারা পড়ে থাকতে দেখেন। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চাঞ্চল্য ও উত্তেজনা ছড়িয়ে পড়ে।

যুবকের পরিবারের সদস্য ও এলাকার বাসিন্দারা ক্ষতিপূরণের দাবিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখানো শুরু করেন। তারা দাবি করেন, ইসিএলের কোলিয়ারির ডাম্পারের ধাক্কায় যুবককের মৃত্যু হয়েছে। তাই ইসিএলকে ৫০ হাজার টাকা ক্ষতি পূরণ মৃত মানুষের পরিবারকে দিতে হবে। খবর পুলিশ এলাকায় আসে।

এলাকার বাসিন্দারা প্রায় ৪ ঘন্টার মতো রাস্তা অবরোধ করেন। পরে পুলিশের হস্তক্ষেপ ও মধ্যস্থতায় ইসিএলের তরফে দাবি পূরণের আশ্বাস দেওয়া হয় বলে জানা গেছে। এরপর পুলিশ মৃতদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য আসানসোল জেলা হাসপাতালে নিয়ে যায়।
আসানসোলের বারাবনি থানার জামগ্রাম পঞ্চায়েতের খড়াবড় গ্রামের বাসিন্দা মৃত যুবকের নাম অন্তরীক্ষ মন্ডল (২৮)।


পুলিশ সূত্রে জানা গেছে, রবিবার রাতে অন্তরীক্ষ মন্ডল বাড়ি থেকে বেরিয়ে অবৈধভাবে কয়লা তুলতে বেগুনিয়া কোলিয়ারিতে গেছিলো। সেই সময় ইসিএলের কোন ডাম্পার তাকে কোলিয়ারির রাস্তায় ধাক্কা মারে। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। সোমবার সকালে এলাকার বাসিন্দারা মৃতদেহটি রাস্তায় পড়ে থাকতে দেখেন।
এলাকার বাসিন্দারা বলেন, এই নিয়ে গত দুদিনে এই কোলিয়ারিতে দুটি পৃথক ঘটনায় দুজনের মৃত্যু হলো।


ইসিএলের তরফে বলা হয়েছে, ঠিক কি ঘটনা ঘটেছে তা তদন্ত করে দেখা হচ্ছে।
এই ঘটনা নিয়ে বিজেপির তরফে প্রতিবাদ জানানো হয়েছে। বিজেপি নেতৃত্বর দাবি, ইসিএলকে তদন্ত করে দেখতে হবে, কে ঘটনা কোলিয়ারিতে ঘটছে।

Leave a Reply