Bengali NewsKULTI-BARAKAR

কুলটিতে শিল্পপতির বাড়িতে সিবিআইয়ের হানা, তল্লাশী

বেআইনী কয়লা পাচার মামলা

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১৬ মার্চঃ বেআইনি কয়লা পাচার কাণ্ডের জেরে এবার সিবিআই আসানসোলের কুলটি থানার বরাকরের হনুমান চড়াইয়ে শিল্পপতি অমিত আগরওয়ালের বাড়িতে হানা দেয়। মঙ্গলবার সকালে এই হানা দেওয়া হয়। প্রায় তিন ঘণ্টা ধরে সিবিআইয়ের একটি দল শিল্পপতির বাড়িতে তল্লাশি চালায় বলে জানা গেছে ।

কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীকে নিয়ে তিনটি গাড়িতে করে এদিন সকাল পৌনে নটা নাগাদ সিবিআইয়ের অফিসাররা শিল্পপতির বাড়িতে পৌঁছান। তারা বাড়িতে তল্লাশি চালানো শুরু করে। যদিও জানা গেছে, সেই সময় অমিত আগরওয়াল বাড়িতে ছিলেন না। তল্লাশির পরে বেশ কিছু কাগজপত্র সিবিআইয়ের দলটি শিল্পপতির বাড়ি থেকে নিয়ে গেছেন বলে জানা গেছে।


এদিনই একইসঙ্গে অমিত আগরওয়ালের দূর্গাপুরের বামুনারার ইস্পাত কারখানা, বিধাননগরের আর্মস্ট্রং এভিনিউয়ে তার আরো একটি বাড়িতে ও কলকাতা শেক্সপিয়ার সরণির একটি আবাসনে সিবিআই তল্লাশি চালিয়েছে। সূত্র থেকে জানা যায়, অমিত আগরওয়ালের বেশ কয়েকটি কারখানা বাঁকুড়া ,বর্ধমান সহ বিভিন্ন জেলাতে আছে । সেসব কারখানায় ইস্পাত তৈরি করতে কয়লা ব্যবহার করা হতো। সেইসব কয়লা লালার মাধ্যমেই আনা হতো বলে মনে করছে সিবিআই।


প্রসঙ্গত উল্লেখ্য, বছর দেড়েক আগে এই অমিত আগরওয়ালের বিরুদ্ধে এনআইএ আলাদা একটি মামলা করেছিলো। সেই মামলায় এনআইএ তাকে জিজ্ঞাসাবাদও করেছিল। তার বিরুদ্ধে অভিযোগ ছিলো যে, সে ঝাড়খন্ড ও বিহারে বিশেষ একটি রাজনৈতিক দলের নেতাদের আর্থিক সহযোগিতা করেছিলো


সেই বিষয়টি এখন উচ্চ আদালতের বিচারাধীন রয়েছে বলে জানা গেছে।
তবে, এদিন অমিত আগরওয়ালের বাড়িতে সিবিআই হানা দেওয়ায় আসানসোল শিল্পাঞ্চলে চাঞ্চল্য ছড়িয়েছে।

Leave a Reply