ASANSOLBengali NewsKULTI-BARAKARRANIGANJ-JAMURIA

প্রশাসকের দায়িত্ব নিলেন পুর কমিশ্নার

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত :নির্বাচন কমিশনের নির্দেশের পরে আসনসোল পুর কর্পোরেশনের প্রশাসনিক বোর্ড থেকে রাজনৈতিক দলের লোকজনকেও সরিয়ে দেওয়া হয়েছে। পুর প্রশাসকের দায়িত্ব নিলেন পুর কমিশ্নার নিতিন সিংঘানিয়া, আদর্শ আচরণবিধি কার্যকর না হওয়া পর্যন্ত কমিশন শনিবার রাজনৈতিক দলের লোকজনকে সাময়িকভাবে অপসারণের জন্য একটি নির্দেশ জারি করেছিল।

আসানসোল পুর কর্পোরেশন বোর্ডের মেয়াদ শেষ, সেখানে নির্বাচন কমিশন কর্তৃ ক প্রশাসনিক পদে নিযুক্ত রাজনৈতিক দলের লোকদের সাময়িকভাবে পদ থেকে অপসারণের নির্দেশনা দেওয়া হয়েছে যেখানে নির্বাচনী আচরণবিধি নির্বাচনী মডেল ছিল। জোর। রাজ্যের মুখ্য সচিব, নগর উন্নয়ন বিভাগের প্রধান সচিব এবং শ্রম বিভাগের প্রধান সচিবকে তিন সদস্যের একটি কমিটি গঠন করে। এই কমিটি কে রাজনৈতিক লোকের জায়গায় প্রশাসনিক লোক নিয়োগের দায়িত্ব দেওয়া হয়েছিল। সোমবার আসনসোল পুর কার্পোরেশনের প্রশাসকের দায়িত্ব পুর কমিশ্নার নিতিন সিংঘানিয়া কে দেওয়ার নির্দেশ আসে। তার পর তিনি এই দায়িত্ব নেন।

উল্লেখ্য় কলকাতা, আসানসোল সহ রাজ্যের ১১৭ টি পৌর কর্পোরেশন এবং পৌরসভার মেয়াদ শেষ হয়ে গেছে। রাজ্য সরকার সেখানে প্রশাসক নিয়োগ করেছে। কলকাতার প্রশাসক ফিরহাদ হাকিম নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সুতরাং, এই নির্দেশের পরেই তিনি প্রশাসকের পদ থেকে পদত্যাগ করেন। একইরকমভাবে অশোক ভট্টাচার্য ১৭ ই মার্চ শিলিগুড়ির প্রশাসক হিসাবে পদত্যাগ করেন।

Leave a Reply