ASANSOLBARABANI-SALANPUR-CHITTARANJANBengali News

তৃণমূল কংগ্রেস ও বিজেপি কর্মীদের মধ্যে হাতাহাতি, হামলা চালিয়ে ভাঙ্গচুর বিজেপি প্রার্থীর গাড়িতে

বারাবনিতে দেওয়াল লিখনকে কেন্দ্র করে সংঘর্ষ, কাঠগড়ায় শাসক দল

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত, আসানসোল, ২৪ মার্চঃ আসানসোল উত্তর বিধান সভার পরে এবার বারাবনি।
বারাবনি পঞ্চায়েতের বারাবনি গ্রামে বুধবার তৃণমূল কংগ্রেস ও বিজেপির মধ্যে একটি দেওয়াল লিখনকে কেন্দ্র করে গন্ডগোলের সৃষ্টি হয়। এই ঘটনার অভিযোগ বারাবনি থানায় করে ঐ এলাকায় যখন প্রার্থী অরিজিৎ রায় আসছিলেন, তখন তার গাড়ির উপরে হামলা চালায় বেশ কয়েকজন বলে অভিযোগ। ভাঙ্গচুর করা হয় অরিজিৎ রায়ের গাড়ি।

হামলাকারীরা তৃনমুল কংগ্রেসের আশ্রিত দূষ্কৃতি বলে বিজেপির তরফে অভিযোগ করা হয়েছে। যদিও, শাসক দল এই অভিযোগ অস্বীকার করেছে। দুটি ঘটনাকে কেন্দ্র করে বারাবনি গ্রামে উত্তেজনা ছড়িয়ে পড়ে। গ্রামে পুলিশ মোতায়েন করা হয়েছে।


জানা গেছে, বুধবার বেলা সাড়ে বারোটা নাগাদ বারাবনি গ্রামে বন্দনা গরাই নামে এক মহিলার বাড়ির দেওয়াল লিখছিলেন দুই বিজেপি কর্মী প্রসেনজিৎ গড়াই ও তারক মন্ডল। অভিযোগ বিজেপি প্রার্থী অরিজিৎ রায়ের নাম লিখতে গেলে তৃণমূল কংগ্রেসের কর্মীরা বাধা দেয়। সেই দেওয়াল লিখনকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে প্রথমে বচসা ও হাতাহাতি হয়। সেই ঘটনার অভিযোগ থানায় করে বিজেপি প্রার্থী অরিজিৎ রায় এলাকায় পৌঁছালে ভাঙচুর করা হয় তার গাড়ি।


বিজেপি নেতৃত্বের বক্তব্য, কাজল বাউরি ও রাজেশ পাসোয়ান নামে দুই তৃণমূল কংগ্রেসের আশ্রিত দূষ্কৃতি বোমা পিস্তল নিয়ে বিজেপির দুই কর্মীকে তাড়া করেন। তারা পালিয়ে সেখান থেকে নিজেদের প্রাণ বাঁচান৷ এই ঘটনার খবর পেয়ে বারাবনি থানার পুলিশ পৌঁছালে হামলাকারীরা সেখান থেকে পালিয়ে যায়।


পুলি গ্রামবাসীদের জিজ্ঞাসাবাদ করে। যে বাড়ির দেওয়াল লেখা নিয়ে বিবাদের সূত্রপাত, সেই বাড়ির মালিককেও জিজ্ঞাসাবাদ করা হয়।পুলিশ তার কাছে জানতে চায়, আপনি কাকে এই দেওয়ালে লেখা অনুমতি দিয়েছেন? বাড়ির মালিক বন্দনা গরাই জানান, আমি কোন দলকে নিজের থেকে দেওয়াল লিখতে বলিনি। আমাকে কেউ বলেছে দেয়াল লিখবো। আমি বলেছি হ্যাঁ লেখো । আমি তৃণমূল কংগ্রেস বা বিজেপি বুঝিনা।
এই ঘটনায় বারাবনি মন্ডল-১ এর সভাপতি সাধন রাউত বারাবনি থানা লিখিতভাবে অভিযোগ করেন। এই ঘটনার পর এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।


এই প্রসঙ্গে বারাবনি মন্ডল-১ এর সভাপতি বলেন, দলের কর্মীদের মারধর করার পর থানায় অভিযোগ করা হয়। আমি নিজে বারাবনি থানার ওসিকে জানাই যে, আমরা প্রার্থীকে নিয়ে ঘটনাস্থলে যাচ্ছি। তারপর আমরা গ্রামে গেলে তৃণমূল কংগ্রেসের দুষ্কৃতিরা প্রার্থীর গাড়ি ভাঙ্গচুর করে। এইভাবে বিজেপির উপর সন্ত্রাস চালিয়ে বিজেপিকে থামানো যায়নি। আর যাবেও না।


অন্যদিকে, অরিজিৎ রায় এই ঘটনা প্রসঙ্গে বলেন, এইভাবে গোটা বাংলায় পুলিশ ও প্রশাসনকে সঙ্গে নিয়ে শাসক দল আতঙ্ক সৃষ্টি করার চেষ্টা করছে।
দলের উপরে এই ঘটনার অভিযোগ অস্বীকার করেন তৃনমুল কংগ্রেসের বারাবনি ব্লক সভাপতি অসিত সিং। তিনি বলেন, আমার দল এতে জড়ান নয়। এটা বিজেপির গোষ্ঠী কোন্দল। পুলিশ তদন্ত করলেই সব পরিষ্কার হয়ে যাবে।
বারাবনি থানার পুলিশ জানায়, ঘটনার অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করা হচ্ছে।

Leave a Reply