ASANSOLBengali NewsPoliticsPOLL 2021

তৃনমুল কংগ্রেসের বিরুদ্ধে প্রচারে বাধা দেওয়ার অভিযোগ বিজেপি প্রার্থী কৃষ্ণেন্দুর

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত, আসানসোল, ২৭ মার্চঃ বেশ কয়েকটি ঘটনা ইতিমধ্যেই ঘটেছে। পুলিশের পাশাপাশি নির্বাচন কমিশন সেই সব ঘটনায় পদক্ষেপও নিয়েছে। এবার আসানসোল উত্তর বিধানসভার বিজেপি প্রার্থী কৃষ্ণেন্দু মুখোপাধ্যায় তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে তার প্রচারে বাধা দেওয়ার অভিযোগ তুললেন। মুুলতঃ আসানসোল উত্তর ব্লক ২ তৃণমূল কংগ্রেসের সভাপতি উৎপল সিনহা ও তৃণমূল কংগ্রেসের জেলা সাধারণ সম্পাদক অভিজিৎ ঘটকের বিরুদ্ধে দলের কর্মীদের উপরে হামলা ও তার প্রচারে বাধা দেওয়ার অভিযোগ এনেছেন বিজেপি প্রার্থী।


শনিবার আসানসোলের রবীন্দ্র নগরের বিজেপি কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে কৃষ্ণেন্দু মুখোপাধ্যায় বলেন, যেদিন থেকে প্রচার শুরু হয়েছে, সেই সময় থেকেই বিভিন্নভাবে আমাদের প্রচার বন্ধ ও বাধা দেওয়ার চেষ্টা করা হচ্ছে। আসানসোল পুরনিগমের ৫০ নং ওয়ার্ডে দেওয়াল লিখন করার সময় বাধা দিয়ে শক্তি প্রমুখকে আক্রমণ করা হয়। তার ৮০ বছরের বৃদ্ধা মাকে মারধর করে তৃনমুল কংগ্রেসের দূষ্কৃতিরা। এছাড়াও বার্ণপুরের রাঙ্গা পাড়ার বাসিন্দা যুব মোর্চার নেতা দিগ্বিজয় সিংয়ের বাড়ির সামনে গুলি চালানো হয়। একইভাবে দুদিন আগে আসানসোল পুরনিগমের ২৫ নং ওয়ার্ডের রেলপারের ওকে রোডে দলের নেতা ও কর্মীদের নিয়ে বৈঠক চলাকালীন পাথর ছোঁড়া হয়। তাতে দলের কর্মীরা আহত হন।

একইসঙ্গে গাড়ি ও মোটরসাইকেলে ভাঙচুর করা হয়। বিজেপি প্রার্থী আরো বলেন, এছাড়া গত ২৩ মার্চ হাজিকদম রসুল স্কুলে এক বৈঠকে তৃণমূল কংগ্রেসের আসানসোল উত্তর ব্লক সভাপতি উৎপল সিনহার বলেছেন, বিজেপি প্রার্থীকে কোনও পরিস্থিতিতে রেলপারে ঢুকতে দেওয়া হবেনা। এর জন্য যা করার আমাদের তা করতে হবে। এদিনের সাংবাদিক সম্মেলনে কৃষ্ণেন্দু মুখোপাধ্যায় আশঙ্কা প্রকাশ করে বলেন, দলের কর্মী ও সমর্থকরা যে কোনও সময় হামলার সম্মুখীন হতে পারেন।

কৃষ্ণেন্দু আরো বলেন, এই বিষয়ে নির্বাচন কমিশনে অভিযোগ করছি । কৃষ্ণেন্দু মুখোপাধ্যায় বলেন, তৃনমুল কংগ্রেসের ব্লক সভাপতি উৎপল সিনহা সব জায়গায় বলেছেন মলয় ঘটক রেলপারের ভোটে জয়ী হন। সুতরাং, যে কোনও পরিস্থিতিতে, অন্য কোনও পক্ষকে রেলপারে প্রচার করতে দেওয়া যাবে না।


একই সঙ্গে তিনি বলেন, মলয় ঘটক রাজ্যর মন্ত্রী হওয়া সত্ত্বেও তিনি রেলপারের বাসিন্দাদের জন্য একটিও কাজ করেননি। আজ অবধি রেলপারে সেতু নির্মিত হয়নি। কমিউনিটি হল নির্মাণ করা হয়নি। সীমানা দেওয়ার কাজ হয়নি। তারি মহল্লায় আর্য কন্যা বিদ্যালয়টি নতুনভাবে নির্মাণের কথা ছিল। তাও হয়নি। ২৫ নং ওয়ার্ডে আরসিএইচ হাসপাতালের অবস্থা বেহাল অবস্থায় পড়ে রয়েছে। সেই হাসপাতালটিকে ইএসআই হাসপাতালের সঙ্গে যুক্ত করার কথা ছিল। তাও হয়নি। রেলপারের বাসিন্দাদের কেবল ভোট ব্যাংক হিসাবে রেখে দেওয়া হয়েছে বলে এদিন তিনি অভিযোগ করেন ।

তিনি বলেন, রেলপারে মাদক সহ নানা অপরাধ মুলক কাজের র‌্যাকেট চলে। গোটা রেলপার এলাকা অন্ধকার জগতের মধ্যে রয়েছে। শাসক দলের মন্ত্রী নেতারা রেলপারকে ভালো করার কোন চেষ্টা করছেন না। রেলপারকে অন্ধকার থেকে মুক্ত করার একমাত্র বিকল্প বিজেপি। তিনি বলেন, রেলপারের যেখানে প্রচার বাধা পাবো, সেখানে আবার প্রচারে যাবো। সাংবাদিক সম্মেলনে এদিন ছিলেন দিগ্বিজয় সিং, ইন্দ্রনীল ঘোষ, মদন মোহন চৌবে, আশা শর্মা।

বিজেপি প্রার্থীর কোন কিছু নেই


বিজেপি প্রার্থীর অভিযোগ প্রসঙ্গে অভিজিৎ ঘটক বলেন, বিজেপি প্রার্থীর নামে কমপক্ষে ৫০০ দেওয়াল লেখা হয়েছে। বড় বড় হোডিং লাগানো হয়েছে। সেগুলো কি করে হলো? কারোর দেওয়াল জোর করে লেখা হলে, বাড়ির লোকেরা তো বাধা দেবেই। আর বাড়ির লোককে মারধর করলে, আমাকে তো যেতেই হবে। তিনি আরো বলেন, বিজেপি প্রার্থীর কোন কিছু নেই। তাই এইসব কথা বলে নিজেকে হাইলাইট করা, সহানুভূতি পাওয়ার চেষ্টা করছেন।

Leave a Reply