ASANSOLBengali NewsRANIGANJ-JAMURIA

তিরাট পঞ্চায়েত এলাকার জল প্রকল্পের চারিপাশে আগুন, প্রায় 20 হাজার মানুষের জল পাওয়া নিয়ে অনিশ্চয়তা

বেঙ্গল মিরর, রাণীগঞ্জ, চরণ মুখার্জি : শুক্রবার রানীগঞ্জের তিরাট পঞ্চায়েত এলাকার জল প্রকল্পের চারিপাশে আগুন লাগায় প্রায় 20 হাজার মানুষের জল পাওয়া নিয়ে অনিশ্চয়তা সৃষ্টি হল ঐ অঞ্চলে। জানা গেছে এদিন কেউ বা কারা ওই অংশে আগুন ধরিয়ে দেয় যার জেরে নদীর জঙ্গল থেকে আগুন ছড়িয়ে পরে জনস্বাস্থ্য কারিগরী দফতরের দুটি জলপ্রকল্পে।এর জেরে বিদ্যুত সংযোগের তার জ্বলে পুড়ে যায়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, তিরাট পঞ্চায়েত এলাকায় দামোদর নদের পাড়ে জনস্বাস্থ্য কারিগরী দফতরের রতিবাটি ও তিরাট কোলিয়ারি জলপ্রকল্প লাগোয়া আগাছায় এ দিন দুপুর 1 টা নাগাদ আগুন লেগে যায়. তারপর আগুন ছড়িয়ে পড়ে দুটিজলপ্রকল্পের এলাকায়. স্থানীয়রা জানান, রানিগঞ্জ থেকে একটি দমকলের ইঞ্জিন আসে. কিন্তু দমকলের ইঞ্জিন দামোদর নদে নামতে না পারায় তারা কিছু করতে পারে নি। এদিন সন্ধ্যা নাগাদ আগুন নিভে যায়।

ওই দুটি জল প্রকল্প থেকে সরাসরি জল তুলে সরবরাহ করা হয় সংলগ্ন এলাকায়। প্রায় 20 হাজার লোক জল পান এই জল প্রকল্পের মাধ্যমে. এ দিন আগুন লাগার জেরে জল তোলার সমস্থ বিদ্যুতিক তার জ্বলে গিয়েছে বলে জানা গেছে.। আর এর জেরে কি ক্ষতি হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে.


এদিনের এই অগ্নিকাণ্ডের ঘটনার পর এলাকার মানুষ জল নিয়ে অনিশ্চিয়তায় রয়েছেন।. সংস্থার আধিকারিকরা জানান, দ্রুত সংস্কারের চেষ্টা চলছে শীঘ্রই সমস্যা সমাধানের উদ্যোগ নেওয়া হবে।

Leave a Reply