ASANSOLASANSOL-BURNPURBengali News

দুটি মন্দিরে বিগ্রহ নষ্ট করার চেষ্টা, ভোটের মুখে রাজনীতির বাকযুদ্ধে তৃনমুল ও বিজেপি

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত, আসানসোল, ১০ এপ্রিলঃ আসানসোলের দুটি মন্দিরের বিগ্রহ নষ্ট করার চেষ্টা ও জিনিসপত্র ভাঙ্গার অভিযোগ উঠলো। শুক্রবার রাতে ঘটনা দুটি ঘটে আসানসোল দক্ষিণ থানার কালাপাহাড়ির ছাতাপাথর ও আসানসোল উত্তর থানার কল্যানপুর হাউজিং এলাকায়। শনিবার সকালে মন্দিরের অবস্থা দেখে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। ঘটনার খবর পেয়ে দুটি এলাকাতেই পুলিশ যায়। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।


এদিকে ঘটনার কথা জানার পরে এলাকায় যান আসানসোল দক্ষিণ ও আসানসোল উত্তর বিধান সভা কেন্দ্রের বিজেপির দুই প্রার্থী অগ্নিমিত্রা পাল ও কৃষ্ণেন্দু মুখোপাধ্যায়।
আর এই নিয়েই ভোটের মুখে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। পদ্ম শিবিরের দুই প্রার্থীর সঙ্গে বাকযুদ্ধে জড়িয়ে পড়েন তৃনমুল কংগ্রেসের রাজ্য সম্পাদক ভি শিবদাসন তরফে ওরফে দাসু।


এদিন সকালে ঘটনার খবর পেয়ে কালাপাহাড়ির ছাতাপাথর এলাকায় পৌঁছে যান আসানসোল দক্ষিণ বিধান সভা বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল। পরে তিনি অভিযোগ করে বলেন, শুক্রবার রাতে এক যুবক এলাকার একটি হনুমান মন্দিরে ঢুকে বিগ্রহ নষ্ট করার চেষ্টা করেছে। জিনিসপত্র তছনছ করেছে। তৃনমুল কংগ্রেসের দুষ্কৃতিরা হিন্দু ধর্মের উপরে আঘাত হানার চেষ্টা করছে। রাজ্যের শাসক দল এই ভাবে ধর্মের নামে ভেদাভেদ করে ভয়ের পরিবেশ সৃষ্টির করতে চাইছে। কিন্তু বলছি এইসব করে কোন লাভ নেই। রাজ্যে পরিবর্তন হবেই। বাংলার মানুষেরা নরেন্দ্র মোদি ও বিজেপিকে চাইছেন। তিনি দাবি করেন যে, এই ঘটনার পেছনে যে আছে তাকে পুলিশ গ্রেফতার করুক।


অন্যদিকে, এদিন দুপুরে আসানসোলের কোর্ট মোড় সংলগ্ন বিজেপির কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে একই ইস্যুতে সরব হন আসানসোল উত্তর বিধান সভা কেন্দ্রের বিজেপি প্রার্থী কৃষ্ণেন্দু মুখোপাধ্যায়। তিনি বলেন, আমি দুটি এলাকাতেই গেছিলাম। এলাকায় মানুষদের কাছে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার বার্তা দিয়েছি। পুলিশ ঘটনার তদন্ত করছে বলে জেনেছি।


আর এখানেই দুই বিজেপি প্রার্থীর সঙ্গে বাকযুদ্ধে জড়িয়েছেন তৃনমুল কংগ্রেসের রাজ্য সম্পাদক ভি শিবদাসন তরফে দাসু। তিনি বলেন, কালাপাহাড়ির ঘটনার পেছনে রয়েছে এক মানসিক ভারসাম্যহীন যুবক। তাকে এলাকার বাসিন্দারা ধরেও ছিলো। এরমধ্যে কোন রাজনীতি নেই। কিন্তু বিজেপির নির্বাচনে লড়াই করার কোন ইস্যু নেই। তাই তারা এখনো ধর্মের নামে ভেদাভেদ করে রাজ্যে ক্ষমতায় আসার চেষ্টা করছে। তা কোনদিনই হবেনা। কারণ মানুষের মনের মধ্যে আছেন মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূল কংগ্রেস।

আর বহিরাগতদের এনে যারা বাংলা দখল করার স্বপ্ন দেখছেন, তাদের আশা কোনদিনই পূরণ হবে না। তৃনমুল কংগ্রেসের এই রাজ্য নেতা এদিন বিভিন্ন বিষয়ে পান্ডবেশ্বরের বিজেপি প্রার্থী জিতেন্দ্র তেওয়ারি সহ অন্যদের আক্রমন করেন।দুটি মন্দিরে বিগ্রহ নষ্ট করার চেষ্টা / ভোটের মুখে রাজনীতির বাকযুদ্ধে তৃনমুল কংগ্রেস ও বিজেপি

Leave a Reply