ASANSOLBengali NewsPOLL 2021

জেলায় তৃতীয় পুলিশ পর্যবেক্ষক নিয়োগ করলো নির্বাচন কমিশন

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১৮ এপ্রিলঃ ২ জনের পর আরো ১ জন পুলিশ পর্যবেক্ষক নিয়োগ হল পশ্চিম বর্ধমান জেলার আগামী ২৬ এপ্রিলের নির্বাচনের জন্য । জেলায় ন’টি বিধানসভা কেন্দ্রের জন্য মোট পর্যবেক্ষক রয়েছেন ১০ জন। আগেই এই জেলার জন্য ৬ জন সাধারণ, ২ জন আয় ব্যয় ও ২ জন পুলিশ পর্যবেক্ষক নিয়োগ করেছে নির্বাচন কমিশন । এবার তৃতীয় পুলিশ পর্যবেক্ষক হিসাবে পাঠানো হলো সত্যেন্দ্র পাল সিংকে।

কমিশন ও জেলা নির্বাচন দপ্তর সূত্রে জানা গেছে, পান্ডবেশ্বর, দুর্গাপুর পূর্ব, দুর্গাপুর পশ্চিম ও রানিগঞ্জের জন্য রয়েছেন পুলিশ পর্যবেক্ষক রাজীব কুমার মীনা।


জামুরিয়া, আসানসোল উত্তর, আসানসোল দক্ষিণ, কুলটি ও বারাবনি বিধানসভার দায়িত্বে রয়েছেন সুভাষ চন্দ্রা। এবার তৃতীয় পর্যবেক্ষক সতেন্দ্র পাল সিংকে আলাদা করে দেওয়া হল আসানসোল উত্তর, বারাবনি ও কুলটির দায়িত্ব ।

জানা গেছে, জেলায় পুলিশ পর্যবেক্ষক হিসেবে তৃতীয় আধিকারিক সত্যেন্দ্রপাল সিং হলেন ১৯৯৫ সালের হিমাচল প্রদেশের আইপিএস। এর আগে কমিশন পশ্চিম বর্ধমান জেলার জন্য পুলিশ পর্যবেক্ষক হিসেবে ১৯৯৫ অন্ধ্রপ্রদেশ আইপিএস ব্যাচের রাজীবকুমার মিনা ও উত্তরপ্রদেশ ক্যাডারের সুভাষ কেন্দ্রকে পাঠিয়েছিল। কমিশন সত্যেন্দ্র পাল সিংকে বাড়তি দায়িত্ব দিয়ে পাঠালো জেলায়।
এদিকে ভোট যত এগিয়ে আসছে ততই করোনা ক্রমশ তার জাল বিস্তার করছে পশ্চিম বর্ধমান জেলায়। তার প্রভাব পড়তে শুরু করেছে জেলার নির্বাচনের কাজে থাকা কর্মীদের মধ্যেও।

জেলায় নির্বাচন কমিশন নিযুক্ত পর্যবেক্ষক সেলের ৬ জন কর্মী করোনা আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে। তারা এখন চিকিৎসাধীন রয়েছেন। সব মিলিয়ে এই সেলে আছেন ৪৯ জন কর্মী। তাদের মধ্যে গাড়ির চালক থেকে শুরু করে নিরাপত্তা রক্ষী, ডাটা এন্ট্রি অপারেটর, লিয়াজে অফিসার, হাউস স্টাফ সবাই রয়েছেন। জেলায় ভোটের ঠিক আগে এইভাবে করোনার হানায় বেশ চিন্তায় কমিশন।


অন্যদিকে আসানসোল উত্তর বিধান সভা কেন্দ্রের বিভিন্ন এলাকায় গিয়ে নিজের চোখে পরিস্থিতি খতিয়ে দেখতে শুরু করেছেন এই বিধানসভা কেন্দ্রের সাধারণ পর্যবেক্ষক (জেনারেল অবজারভার) শান্তনু গোয়েল। ২ নং জাতীয় সড়কের কাল্লা মোড়ে গিয়ে তিনি নির্দেশ দেন এখন থেকে ভোট না হওয়া পর্যন্ত এখানে প্রতিদিন একজন সিনিয়র ম্যাজিস্ট্রেট তিনঘন্টা ডিউটি দেবেন। এই মোড় দিয়ে যাতায়াত করা দুই বা চার চাকার সমস্ত গাড়িতে তল্লাসি চালাতে হবে বলে পর্যবেক্ষক নির্দেশ দিয়েছেন বলে জানা গেছে ।

Leave a Reply