ASANSOL

জনসভা ছাড়া সমস্ত প্রচার বন্ধ, মোদি-মমতা বাতিল করলেন নির্বাচনী কর্মসূচী

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত :কমিশনের বড় সিদ্ধান্ত: শর্তাধীন জনসভা ছাড়া সমস্ত প্রচার বন্ধ হয়ে গেল। দেশে লাগামহীন করোনার কারণে কমিশন বাংলায় শেষ দুই দফার নির্বাচনী প্রচার প্রায় সম্পূর্ণ নিষিদ্ধ করেছে। সকল ধরণের র‌্যালি, রোড-শো , স্ট্রিট কর্নার সভা বাতিল করা হয়েছে, কেবলমাত্র শর্তযুক্ত জনসভা করার অনুমতি দেওয়া হয়েছে। সর্বাধিক ৫০০ জনসভায় যোগ দেবেন, তাদেরও সামাজিক দূরত্ব এবং অন্যান্য করোনার প্রোটোকল অনুসরণ করতে হবে।

উল্লেখ্য, বাংলায় নির্বাচনের দুটি ধাপ রয়েছে, সপ্তম দফা ২৬ এপ্রিল এবং অষ্টম দফা হবে ২৯ এপ্রিল। কমিশন ইতোমধ্যে ভোটগ্রহণের ৭২ ঘন্টা আগে নির্বাচন সংক্রান্ত অনেক কিছুই নিষিদ্ধ করেছিল, এখন কমিশন আরো কঠোর হয়ে সবধরণের প্রচার, সভা নিষিদ্ধ করল।

একই সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আগামীকাল বাংলায় তাঁর চারটি জনসভা বাতিল করেছেন। তিনি আগামীকাল করোনা সংক্রান্ত তিনটি গুরুত্বপূর্ণ সভা ডেকেছেন।

মমতা তার সমস্ত নির্বাচনী কর্মসূচী বাতিল করলেন


নির্বাচন কমিশনের নির্দেশের পরে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় তার সমস্ত কর্মসূচি বাতিল করেছেন, তিনি টুইটের মাধ্যমে এ সম্পর্কে জানান এবং বলেন যে তিনি ভার্চুয়াল সভা করবেন, যেগুলির তথ্য ও শিডিউল শিগগিরই প্রকাশ করা হবে।

মমতা টুইট করে বলেছেন যে দেশে ক্রমবর্ধমান করোনা বেড়ে যাওয়া এবং নির্বাচন কমিশনের নির্দেশের পরিপ্রেক্ষিতে তিনি পূর্ব নির্ধারিত সমস্ত কর্মসূচি বাতিল করে দিচ্ছেন। তিনি ভার্চুয়াল সমাবেশ করবেন।

Leave a Reply