ASANSOLASANSOL-BURNPUR

বাইক মিছিল বের করার সময় তৃণমূল কর্মীদের ওপর লাঠিচার্জের অভিযোগ, এলাকায় উত্তেজনা

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত :নির্বাচন কমিশন নিষেধাজ্ঞা সত্ত্বেও আসানসোল দক্ষিণ বিধানসভা কেন্দ্রের বার্নপুরে প্রচারের শেষ দিনে শনিবার সন্ধ্যায় তৃণমূল কংগ্রেস আয়োজিত বাইকের মিছিল চলাকালীন পুলিশ তৃণমূল কংগ্রেসের কর্মীদের প্রান্তিক ক্লাবের কাছে থামিয়ে দেয়। এর মধ্যে, সংঘর্ষের পরিস্থিতি দেখা দিলে পুলিশ লাঠিচার্জ করে বলে অভিযোগ।

তৃণমূল কংগ্রেসের কর্মীরা অভিযোগ করেছেন যে লাঠিচার্জের নেতৃত্বে ছিলেন হীরাপুর থানার অফিসার ইনচার্জ রাহুল দেব মন্ডল এবং টাউন বাবু। এই লাঠিচার্জ চলাকালীন পাঁচ তৃণমূল কংগ্রেস কর্মীর মধ্যে গোরচাঁদ বাউরি, অরূপ কেভরা, বাবুল বোস, অঙ্কুর ঘোষ, সুব্রত হাজরা প্রমুখ আঘাত পান। এসময় কয়েকজনের গেঞ্জিও ছিঁড়ে যায়। তথ্য পেয়ে তৃণমূল কংগ্রেসের রাজ্য সম্পাদক ভি শিবদাসন দাসু, প্রার্থী সায়নি ঘোষ আসেন। টিএমসি অফিসে উৎপল সেন, পূর্ণেন্দু চৌধুরী, রাখি সেন প্রমুখ একটি বৈঠক করেন এবং আলোচনার পর কর্মীদের আপাতত শান্ত থাকার জন্য বলা হয়।

প্রার্থী সায়নি ঘোষ বলেন যে আমাদের কর্মী বাইক রালী বেরোয় যার উপর লাঠিচার্জ করা হয়েছে। এটা ভুল। নির্বাচনের প্রচার সবে শেষ হয়েছে, আমাদের সাইলেন্ট পিরিয়ড শুরু হয়ে গিয়েছে। এখন সব মানুষের উপর ছেড়ে দেওয়া হল। দেখতে হবে পুলিশ, কেন্দ্রীয় বাহিনী এবং নির্বাচন কমিশনের ভূমিকা কী। এখানে চাপ তৈরি করার চেষ্টা করা হচ্ছে। ২৬ শে এপ্রিল নির্বাচনে জনগণ এর জবাব দেবে। অন্যদিকে, থানার অফিসার ইনচার্জ রাহুলদেব মন্ডল জানিয়েছেন, কোনও লাঠিচার্জ করা হয়নি। বাইকের রেলি থামানো হয়েছিল, কারণ জনসভা ও রেলীর ওপর নিষেধাজ্ঞা ছিল। কিন্তু এর পরেও তারা রেলি করার প্রস্তুতি নিচ্ছিল। পুলিশ তাদের রেলী করতে নিষেধ করে।

Leave a Reply