Bengali NewsBusinessCOVID 19

খুব জরুরী প্রয়োজন ছাড়া ব্যাংকে না আসার নির্দেশ

বেঙ্গল মিরর, দেব ভট্টাচার্য ও সৌরদীপ্ত সেনগুপ্ত, আসানসোল: কোভিড -১৯ অতিমারীর মারাত্মক দ্বিতীয় প্রভাবের ফলে স্টেট লেভেল ব্যাঙ্কেরস কমিটির পক্ষ থেকে গ্রাহকদের কাছে একটি আবেদন জানানো হয়েছে। এ সম্পর্কে ২৬ এ এপ্রিল তারিখে একটি সার্কুলার জারি করা হয়েছে।
প্রথমত গ্রাহকরা যেন খুব জরুরী প্রয়োজন ছাড়া ব্যাংকে আসার
চেষ্টা না করেন।


দ্বিতীয়ত এই অতিমারীর ব্যাপক প্রভাবের ফলে বহু ব্যাংক কর্মীও অসুস্থ হয়ে পড়েছেন। ফলে ব্যাংকের শাখায় শাখায় কর্মী সংখ্যাও কম উপস্থিত থাকছেন। তাই ব্যাংকের সব রকম পরিষেবা সম্পুর্ন ভাবে সব সময় দেওয়া সম্ভব হয়ে উঠছে না।


এই পরিস্থিতিতে মূলত টাকা জমা তোলা, চেক ক্লিয়ারিং, টাকা ট্রান্সফার, এবং ট্যাক্স জমা সহ কিছু সরকারি কাজকর্ম করা সম্ভব হচ্ছে।
এই পরিস্থিতিতে সহৃদয় গ্রাহকদের কাছে আবেদন করা হচ্ছে তারা যেন ইলেক্ট্রনিক মাধ্যমে যথা মোবাইল ব্যাংকিং, ইন্টারনেট ব্যাংকিং, এ টি এম সার্ভিস, ক্যাশ ডিপোজিট মেশিনে সাহায্যে টাকা জমা তোলা, গ্রামের গ্রাহক পরিষেবা কেন্দ্রের মাধ্যমের মতো পরিষেবার মাধ্যমে তাদের ব্যাংকের লেন দেন করতে আরম্ভ করুন।


এছাড়া ব্যাংকে শাখায় প্রবেশ করতে হলে অতি অবশ্যই মুখে মাস্ক ব্যবহার করে , সামাজিক দূরত্ব মেনে অবশ্যই প্রবেশ করতে হবে।অন্যথায় সেই গ্রাহক ব্যাংকের শাখায় প্রবেশ করতে পারবেন না।

Leave a Reply