Bengali NewsDURGAPUR

দূর্গাপুর থেকে আসানসোল হয়ে গ্রিন করিডরের মাধ্যমে অক্সিজেন নিয়ে পঞ্চম জীবন রেখা এক্সপ্রেস ট্রেন গেলো রাজধানী দিল্লির উদ্দেশ্যে

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ৬ মেঃ দূর্গাপুর থেকে আসানসোল স্টেশন হয়ে গ্রিন করিডরের মাধ্যমে অক্সিজেন নিয়ে শুক্রবার পঞ্চম ” জীবন রেখা এক্সপ্রেস ” ট্রেন গেলো দিল্লির উদ্দেশ্যে। আসানসোল স্টেশনে রেল আধিকারিকদের উপস্থিতিতে এই ট্রেন রওনা করা হয়। এই ট্রেনে ৮টি অক্সিজেনের কন্টেনার আছে। প্রতি কন্টেনারে আছে ২০.০৩ মেট্রিক টন তরল অক্সিজেন। এই ট্রেন আসানসোল, ধানবাদ ও পন্ডিত দীনদয়াল উপাধ্যায় জংশন হয়ে ২৪ ঘন্টার মধ্যে দিল্লি পৌঁছাবে।


করোনার দ্বিতীয় ঢেউয়ের প্রকোপ যেভাবে বাড়ছে তাতে উদ্বিগ্ন সকলকেই। এই মুহূর্তে দেশজুড়ে অক্সিজেনের চরম সঙ্কট দেখা দিয়েছে। সেই পরিস্থিতি সামাল দিতে ও অক্সিজেনের সঙ্কট মেটাতে বিভিন্ন জায়গা থেকে ট্রেন মারফত অক্সিজেন পৌচ্ছানো হচ্ছে। সেইমতো দূর্গাপুর থেকে অক্সিজেন স্পেশাল ট্রেনে করে দিল্লি নিয়ে যাওয়া হচ্ছে। শুক্রবারের আগে আরো চারটি জীবন রেখা এক্সপ্রেস দিল্লির উদ্দেশ্যে রওনা হয়েছে।


উল্লেখ্য দূর্গাপুরের ডিএসপি বা দূর্গাপুর ইস্পাত কারখানা ও বার্নপুরের আইএসপি বা ইস্কো কারখানা দেড় হাজার মেট্রিক টনেরও বেশি অক্সিজেন উৎপাদন করেছে।পূর্ব রেলের আসানসোল ডিভিশনের জনসংযোগ আধিকারিক গৌতম সরকার বলেন, দূর্গাপুর ইস্পাত কারখানা থেকে তরল অক্সিজেন যাচ্ছে দিল্লি। গ্রীন করিডর করে পাঠানো হচ্ছে তরল অক্সিজেনের কনটেনার। রেল সহ প্রশাসনের সব মহল থেকে এই জীবন রেখা এক্সপ্রেসের মনিটারিং করা হচ্ছে।

Leave a Reply