ASANSOLBengali NewsPANDESWAR-ANDALRANIGANJ-JAMURIA

ঘরছাড়া শতাধিক পরিবারের আশ্রয়স্থল এখন জেলা বিজেপির কার্যালয়

নির্বাচনের ফল বেরোনোর পরে তৃনমুল কংগ্রেসের সন্ত্রাসের অভিযোগ

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত, আসানসোল, ৭মেঃ ৫ দিন পার হয়েছে রাজ্য বিধান সভা নির্বাচনের ফল বেরোনো। ২০০ র বেশি কেন্দ্রে জিতে তৃনমুল কংগ্রেস এখন তৃতীয়বারের জন্য রাজ্য শাসনে। অন্যদিকে, ১০০ র কম আসন জিতে বিজেপি অন্যতম প্রধান বিরোধী দল।


কিন্তু এরমধ্যেই রাজ্যের বিভিন্ন এলাকায় তৃনমুল কংগ্রেসের বিরুদ্ধে সন্ত্রাস চালানোর অভিযোগ উঠছে। পশ্চিম বর্ধমান জেলার আসানসোলও তার বাইরে নয়। বিজেপির পক্ষ থেকে অভিযোগ করে বলা হয়েছে, আসানসোলের জামুড়িয়া, পান্ডবেশ্বর ও বারাবনিতে তৃনমুল কংগ্রেসের সন্ত্রাসের ছবিটা ভয়াবহ। এইসব বিধান সভা কেন্দ্রের কয়েক হাজার বিজেপির কর্মী ও সমর্থক পরিবার সহ ঘরছাড়া। তারমধ্যে শতাধিক পরিবার আশ্রয় নিয়েছে আসানসোলের ২নং জাতীয় সড়ক লাগোয়া কাল্লা মোড় সংলগ্ন বিজেপির জেলা কার্যালয়ে।


শুক্রবার দলের জেলা কার্যালয়ে গিয়ে তাদের সঙ্গে দেখা করেন আসানসোল উত্তর ও পান্ডবেশ্বর কেন্দ্রের বিজেপির পরাজিত দুই প্রার্থী কৃষ্ণেন্দু মুখোপাধ্যায় ও জিতেন্দ্র তেওয়ারি। তাদের সঙ্গে ছিলেন জেলার সহ সভাপতি তাপস দাস সহ জেলা নেতারা।


তারা ঘরছাড়া দলের কর্মী ও সমর্থকদের সঙ্গে দেখা করে তাদের পাশে থাকার আশ্বাস দেন। পরে জিতেন্দ্র তেওয়ারি ও কৃষ্ণেন্দু মুখোপাধ্যায় বলেন, বিধান সভা নির্বাচনের লড়াইয়ে আমরা হেরেছি, আর তৃনমুল কংগ্রেস জিতেছে। আমরা তো মানুষের রায় মেনে নিয়েছি। কিন্তু তা বলে, জয়ী হওয়া দল আনন্দ উৎসব করবে, অন্যদের চোখের জল ঝড়িয়ে। এটা কোন গণতান্ত্রিক ব্যবস্থায় কি হতে পারে? তারা আরো বলেন, আমরা চাই নতুন সরকার সবার কথা ভাবুক। এখন পরিস্থিতি ঠিক নয়। সব মানুষকে এখন করোনার সঙ্গে লড়াই করতে হচ্ছে। রাজ্য সরকার তাদের কাজ করুক। আমরা পুলিশ প্রশাসনকে এইসব পরিবারের কথা বলেছি। এদেরকে নিরাপত্তা দিয়ে ঘরে ফেরানোর ব্যবস্থা করুক পুলিশ।


বিজেপির সহ সভাপতি বলেন, বারাবনি, জামুড়িয়া ও পান্ডবেশ্বরের অবস্থা সবচেয়ে খারাপ। এইসব এলাকার কয়েক হাজার পরিবার ঘরছাড়া। সবাই পালিয়ে বেড়াচ্ছে। বিশেষ করে পরিবারের পুরুষ সদস্যরা গ্রাম ছাড়া। ভোটে জেতার পর থেকেই তৃনমুল কংগ্রেসের দুষ্কৃতিরা বিজেপির নেতা ও কর্মীদের উপর হামলা শুরু করেছে। পার্টি অফিস থেকে বাড়ি ঘর কিছুই সেই হামলার হাত থেকে বাঁচছে না। আমরা চাই পুলিশ এইসব বন্ধ করতে পদক্ষেপ নিক। তা না হলে আমরা বৃহত্তর আন্দোলনে নামতে বাধ্য হবো।


বিজেপির জেলা কার্যালয়ে থাকা বিজেপির মহিলা কার্যকর্তারা এদিন বলেন, আমরা বিধানসভা নির্বাচনে দলের হয়ে প্রচার করেছিলাম। কিন্তু ফল বেরোনোর পরে বিজেপি হারতেই আমাদের উপর হামলা চালানো শুরু হয়। ভয়ে আমরা বাড়ি ছেড়ে পালিয়ে এসেছি। আমরা বাড়ি ফিরে যেতে চাই।
শাসক দলের তরফে অবশ্য এই হামলার কথা অস্বীকার করা হয়েছে।
যেসব থানা এলাকার এইসব মানুষেরা ঘরছাড়া, সেখানকার পুলিশ জানায়, অভিযোগ এলে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

Leave a Reply