ASANSOLBengali News

৩ সপ্তাহের মধ্যে একই পরিবারের ৪ জনের মৃত্যু, মুখার্জী পরিবার হল পুরুষ শুন্য

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত :
করোনার গ্রাসে কার্যত পুরুষ শুন্য হয়ে গেল আসানসোলের মুখার্জি পরিবার। তিন সপ্তাহের মধ্যে একই পরিবারের চারটি মৃত্যুর ঘটনায় পুরো পরিবার পুরুষ শুন্য হয়ে যাওয়ায় এলাকায় নেমে এল শোকের ছায়া।

মাইকেল মুখার্জি ফাইল চিত্র

২১শে এপ্রিল আসানসোলের মহিশিলা কলোনির মুখার্জি পরিবারে পর পর ধারাবাহিক মৃত্যুর শুরু হয়।
প্রথমে পরিবারের যুব সদস্য সুশান্ত মুখোপাধ্যায়কে দীর্ঘ অসুস্থতার কারণে চিকিৎসার জন্য রানীগঞ্জে নিয়ে যাওয়ার সময় পথেই কালীপাহারীর কাছে তাঁর মৃত্যু হয়। ময়নাতদন্তের পরে জানা যায় যে তিনি করোনা আক্রান্ত ছিলেন। সুশান্ত সিপিআই-এম এর যুব সংগঠন ডিওয়াইএফআই এর সক্রিয় সদস্য ছিলেন। তিনি দুই ভাইয়ের মধ্যে ছোট ছিলেন। ছোট পুত্রের মৃত্যুর শোকের আট দিন পরে ২৯ শে এপ্রিল বাবা অমিয় মুখোপাধ্যায়ের মৃত্যু হয়। তাঁর মৃত্যুর কারণ হঠাৎ কার্ডিয়াক অ্যারেস্ট বা হৃদযন্ত্র বিকল হওয়ার কারণে হয় বলে জানা গিয়েছে।

কিন্তু এখানেই শেষ নয়। ওই পরিবারের বিপর্যয় তখনও কাটেনি। পরিবারের একমাত্র পুরুষ সদস্য, সিপিআই-এম আসানসোল ২ নং এরিয়া কমিটির নিউজ সেক্রেটারি, ডিওয়াইএফআই আসানসোল জোনাল কমিটির প্রাক্তন সেক্রেটারি মাইকেল মুখার্জি, শারীরিক অবস্থার অবনতির কারণে ৬ মে হাসপাতালে ভর্তি হন। তার অবস্থার অবনতি ঘটে এবং তাকে দ্রুত আসানসোলের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়, সেখানে ৮ মে সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে তাঁর মৃত্যু হয়। ময়না তদন্তের পরে তাঁর মৃত্যুর কারণ হিসেবে করোনার সংক্রমণ বলে জানানো হয়।

২ সপ্তাহের মধ্যে পরিবারটিতে পর পর তিনটি তাজা প্রাণ চলে যাওয়ায় সেই শোক পরিবারের প্রবীণ সদস্য অর্থাৎ মাইকেলের মা বর্ণালী মুখোপাধ্যায় সহ্য করতে পারেননি। বুধবার সকালে বর্ণালী দেবী সকাল সাড়ে ৯ টা নাগাদ মহিশিলা কলোনিতে তাঁর বাসভবনে পরলোকগমন করেন । তিন সপ্তাহের মধ্যে একই পরিবারের চারটি মৃত্যু পুরো পরিবারকে প্রায় শেষ করে দিয়েছে। এখন মাইকেল এর স্ত্রী এবং তার মেয়ে এই পরিবারে রয়েছেন। এই বেদনাদায়ক ঘটনায় মাইকেল এবং পরিবারের ঘনিষ্ঠদের মধ্যে শোকের ছায়া বিরাজ করছে ।

Leave a Reply