LatestNationalPoliticsWest Bengal

Narada কাণ্ডে নাটকীয় মোড়, নেতাদের অন্তর্বর্তীকালীন জামিনে স্থগিতাদেশ, বুধবার পর্যন্ত জেলে থাকবেন

বেঙ্গল মিরর, কলকাতা, সৌরদীপ্ত সেনগুপ্ত :
শপথ নেয়ার সাত দিনের মাথায় রাজ্যের দুই গুরুত্বপূর্ণ মন্ত্রীর জেল হেফাজত নজিরবিহীন ঘটনা পশ্চিমবঙ্গের রাজনীতিতে।

সিবিআই’র হাতে গ্রেফতার হওয়া রাজ্যের দুই মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় ও ফিরহাদ হাকিম সহ প্রাক্তন মন্ত্রী তথা বিধায়ক মদন মিত্র এবং কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায় কে নিয়ে যাওয়া হবে প্রেসিডেন্সি জেলে। বুধবার পর্যন্ত সেখানেই বন্দি থাকবেন তারা নির্দেশ কলকাতা হাইকোর্টের। নিম্ন আদালতে জামিন মঞ্জুরের পরেই কলকাতা হাইকোর্টে জামিনের উপর স্থগিতাদেশ করার আবেদন জানায় সিবিআই আইনজীবীরা। সেই আবেদনে সাড়া দিয়ে নিম্ন আদালতের জামিন মঞ্জুর কে স্থগিতাদেশ করে কলকাতা হাইকোর্ট।


নেতাদের অন্তর্বর্তীকালীন জামিন স্থগিত করে নারদ মামলায় নাটকীয় মোড়। নারদ স্টিং মামলায় সিবিআই কর্তৃক গ্রেপ্তারকৃত মমতা সরকারের দুই মন্ত্রী, ফিরহাদ হাকিম ও সুব্রত মুখোপাধ্যায় এবং বিধায়ক মদন মিত্র এবং কলকাতার প্রাক্তন মেয়র শোভন চ্যাটার্জিদের সমস্যা বেড়ে গেল বলে মনে করা হচ্ছে।

হাইকোর্ট সিবিআইয়ের বিশেষ আদালত কর্তৃক অনুমোদিত অন্তর্বর্তীকালীন জামিন স্থগিত করেছে। বুধবার হাইকোর্ট এই বিষয়ে শুনানি করার নির্দেশ দিয়েছেন। বুধবার পর্যন্ত তাকে কারাগারে রাখার নির্দেশনা দেওয়া হয়েছে।

লক্ষণীয় বিষয় হল, তৃণমূলের ৪ জন নেতাকে গ্রেপ্তারের প্রতিবাদে সকাল থেকেই রাজ্যজুড়ে আন্দোলন চলছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে সিবিআই অফিসে ৬ ঘন্টা বসে ছিলেন।

ভার্চুয়াল শুনানিতে সিবিআই বিশেষ আদালত এই চারজনের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করে, তার পর হাইকোর্টে স্থানান্তরিত করে, হাইকোর্ট অন্তর্বর্তীকালীন জামিনের আদেশ প্রত্যাখ্যান করে এবং মামলার শুনানি বুধবার পর্যন্ত করার নির্দেশ দেয়। হেফাজতে রাখা হয়েছে।

Leave a Reply