Bengali NewsWest Bengal

তৃণমূলের নেতাদের গ্রেফতারি বেআইনি দাবি করে এবার সিবিআই-এর বিরুদ্ধে এফআইআর

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত :
৩ তৃণমূল নেতার গ্রেফতার বেআইনি এই দাবি করে
এবার সিবিআই-এর বিরুদ্ধে এফআইআর দায়ের করলেন তৃণমূল নেত্রী তথা রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।গরিয়াহাট থানায় চন্দ্রিমা ভট্টাচার্য ভারতীয় দণ্ডবিধির ১৬৬/১৬৬এ/১৮৮/৩৪ এবং ডিএম আইনের ৫১(বি) ধারায় অভিযোগ দায়ের করেন।

narada

NARADA STING অপারেশন কাণ্ডে পশ্চিমবঙ্গ মন্ত্রিসভার ২ সদস্য – সুব্রত মুখোপাধ্যায়, ফিরহাদ হাকিম, এক বিধায়ক – মদন মিত্র এবং রাজ্যের পরিচিত রাজনৈতিক নেতা শোভন চট্টোপাধ্যায়ের গ্রেফতারি বেআইনি। এই অভিযোগ এনে এবার সিবিআই-এর বিরুদ্ধে এফআইআর দায়ের করলেন তৃণমূল নেত্রী তথা রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।

এদিকে তৃণমূলের তরফে দাবি করা হয়েছে ১৭ মে সুব্রত মুখোপাধ্যায়, ফিরহাদ হাকিম, মদন মিত্র এবং শোভন চট্টোপাধ্যায়কে গ্রেফতার করা বেআইনি পদক্ষেপ ছিল। সিবিআই-এর এই পদক্ষেপের বিরুদ্ধে তাই পাল্টা অভিযোগ দায়ের করার কৌশল অবলম্বন করল রাজ্যের শাসক দল, অন্ততঃ এটাই মনে করছে ওয়াকিবহাল মহল।

এদিকে সোমবার নারদ কাণ্ডে চার হেভিওয়েট অভিযুক্ত নেতাকে গ্রেফতারির পরপরই নিজাম প্যালেসে ধর্না দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ তাই তাঁর বিরুদ্ধে প্রভাব খাটানোর অভিযোগ তুলেছে৷ একই অভিযোগ উঠেছে আইনমন্ত্রী মলয় ঘটকের বিরুদ্ধেও৷ কারণ, তিনি শুনানির সময় ব্যাঙ্কশাল কোর্টে হাজির হয়েছিলেন৷ তাই সিবিআইয়ের তরফে তাঁদের এই মামলায় যুক্ত করা হয়েছে। একই অভিযোগে তৃণমূল কংগ্রেসের সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়কেও এই মামলায় পার্টি করেছে সিবিআই৷

তাৎপর্যপূর্ণভাবে, সোমবার সকালে সিবিআই দুই মন্ত্রী ফিরহাদ, সুব্রত, বিধায়ক মদন এবং কলকাতার প্রাক্তন মেয়র ও প্রাক্তন মন্ত্রী শোভনকে গ্রেপ্তার করে। তাদের প্রথমে নিজাম প্রাসাদে নিয়ে যাওয়া হয়। এখানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও সেখানে পৌঁছন। তিনি সেখানে প্রায় ৬ ঘন্টা অবস্থান করেন। বিশেষ সিবিআই আদালতে নিজাম প্যালেস থেকে ভিডিও কনফারেন্সে এই মামলার শুনানি হয়। আদালত ব্যক্তিগত বন্ডে ৪ জনকে জামিনও দেন প্রথমে। তবে এর পরে সিবিআই হাইকোর্টে যায়। নিম্ন আদালতের সিদ্ধান্ত স্থগিত করে হাইকোর্ট। বুধবার মামলার শুনানির আগে এই চারজনকে প্রেসিডেন্সি জেলে পাঠানো করা হয়। এর পরে শারীরিক অসুস্থতার জন্য ওই চারজনকেই একে একে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। খবর লেখার সময় পর্যন্ত এই মামলার শুনানি হাইকোর্টে চলছে।

Leave a Reply