ASANSOL

কোভিড ও যস নিয়ে বিশেষ বৈঠক সালানপুর ব্লকে

বেঙ্গল মিরর, কাজল মিত্র :– সালানপুর ব্লক প্রশাসনে পক্ষ থেকে কোভিড ও যস নিয়ে এক আলোচনা সভা ডাকা হয় এই সভায় বিশেষ করে কোভিড সংক্রান্ত বিষয়ে এলাকার যে সমস্যা দেখা দিয়েছে সেই বিষয়কে সামনে রেখে বলা হয় যে ব্লকে আগে ভ্যাকসিন দেওয়ার সমস্যা হয়েছিল সেটি আর হবে না কারন আগে বলকে ভ্যাকসিন অনেকটাই কমে আসছিল কিন্তু এখন তার তুলনায় যথেষ্ট বেড়েছে ,আর সেই জন্যে সরকারি নির্দেশ অনুসারে প্রথমে ব্যাবসায়িক বা দোকানদার ও গাড়ীর চালকদের দেওয়া হচ্ছে কারন একটাই তারা বিভিন্ন ভাবে বাজারে বহু মানুষের সাথে থেকে কাজ করছে ।


এই বিষয়ে সালানপুর ব্লক স্বাস্থ্য আধিকারিক সুব্রত সিট জানান আমাদের হাসপাতালে এখন প্রতিদিন 300 জন করে ভ্যাকসিন দেওয়া হচ্ছে ।তাছাড়া সকলকেই ভ্যাকসিন দেওয়া হবে ।এবং প্রতিদিন কোরোনা টেস্টিং ও করা হচ্ছে। এছাড়াও এই বৈঠকে পশ্চিমবঙ্গে যে জস নামক বিশাল ঝড় ধেয়ে আসছে সেবিষয়ে আলোচনা করা হয় সকল গ্রাম পঞ্চায়েত প্রধান ও সদস্যদের নিয়ে সেখানে ব্লকের আধিকারিক অদিতি বসু সরাসরি বলেন যে
এই ব্লকে একটি কন্ট্রোল রুম করা হবে সেখানে সকল উচ্চ আধিকারিক বিদ্যুৎ দফতর, ফরেস্ট দফতর, পুলিশ আধিকারিক , সহ সকলকে থাকতে ভাল হয়েছে ।

যদিও এই বৈঠকে ফরেস্ট দফতর ও বিদ্যুৎ দফতরের কোন আধিকারিক উপস্থিত ছিল না ।যে নিয়ে ব্লকের আধিকারিক সরাসরি জানাই যে এই কন্ট্রোল রুম সকলে থাকতে হবে যাতে করে কারো কোন অসুবিধা না হয় ।এছাড়া প্রতিটি পঞ্চায়েতের গ্রামের স্কুল গুলিতে সকল কে রাখা হবে। ইয়াস ঘূর্ণিঝড়ের সম্ভাব্য ক্ষয়ক্ষতির হাত থেকে মানুষজনকে রক্ষা করতে আগাম সতর্কতা অবলম্বন করছে জেলা প্রশাসন ।জেলা জুড়ে মানুষ জনকে ক্ষতিপ্রবন এলাকা থেকে পাকা স্কুল বাড়ি , ক্লাবঘর , হাইস্কুল ইত্যাদি জায়গায় ইতিমধ্যেই সরিয়ে নিয়ে আসা হয়েছে।আজকেও ফুলবেরিয়া ,বোলকুন্ডা , রামপুর সহ বিভিন্ন এলাকার
বহু পরিবারকে প্রাথমিক বিদ্যালয়ে , হাইস্কুলে নিয়ে যাওয়া হয়েছে । এই প্রক্রিয়া জেলার সমস্ত এলাকায় জারি আছে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে ।


সালানপুর থানার আধিকারিক পবিত্র কুমার গাঙ্গুলি নিজের পক্ষ থেকে ছয়টি টিম বানিয়ে রাখা হয়েছে এই দুর্যোগের সময়ে পাশে দাঁড়াবার জন্যে।
এদিন এই বৈঠকে সালানপুর ব্লক আধিকারিক অদিতি বসু, সালানপুর ব্লক স্বাস্থ্য আধিকারিক সুব্রত সিট, সালানপুর পঞ্চায়েত সমিতির সভাপতি ফাল্গুনী ঘাসি সালানপুর থানার আধিকারিক পবিত্র কুমার গাঙ্গুলি ,রূপনারায়ানপুর ফাড়ি ইনচার্জ রাহুল দেব মন্ডল ,জেলাপরিষদের কর্মাদক্ষ মহম্মদ আরমান সালানপুর ব্লক তৃণমূলের সাধারণ সম্পাদক ভোলা সিং সহ অনেকে ।

Leave a Reply