Bengali NewsKULTI-BARAKAR

রামনগর(SAIL) কোলিয়ারীতে ঠিকা শ্রমিকদের অবস্থান বিক্ষোভ

সাত দফা দাবিদাবা নিয়ে

বেঙ্গল মিরর, কাজল মিত্র মঙ্গলবার রামনগর কোলিয়ারীতে ম্যানেজমেন্ট অফিসের সামনে সাত দফা দাবিকে সামনে রেখে বেসরকারি ঠিকা সিকিউরিটি গার্ডরা অবস্থান বিক্ষোভ প্রদর্শন করেন। সরকারের দেওয়া করোনা বিধির নিয়মাবলী মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে,মুখে মাক্স পরে প্রায় পঞ্চাশ জন সিকিউরিটি গার্ডরা অবস্থান বিক্ষোভে সামিল হন।


তাদের মূলত দাবিদাবা গুলি হলো অবিলম্বে বকেয়া তিন মাসের বেতন দিতে হবে।তাছাড়া কোনো প্রকার অত্যাচার সিকিউরিটিদের উপর করা যাবে না।এই করোনা মহামারিতে কোনো সিকিউরিটি গার্ডকে ছাটাই করা চলবে না। শ্রমিকদের সিক লিব ও হলিডে দিতে হবে।সমস্ত সিকিউরিটিদের পোশাক দিতে হবে।এবং সমস্ত শ্রমিকদের সঠিক বেতন দিতে হবে এই রকম সাতটি দাবিদাবা নিয়ে আজকের এই বিক্ষোভ প্রদর্শন করা হয়।

read also কোভিড আক্রান্তদের ওষুধ ও আক্সিজেন দিয়ে সাহায্য করছে নিউ আপার চেলিডাঙ্গা আ্যথলেটিক ক্লাব 


এই প্রসঙ্গে এক সিকিউরিটি কর্মী বিমান মন্ডল বলেন যে ঠিকা শ্রমিকদের উপর প্রতিনিয়ত ঠিকা দার অত্যাচার করে চলেছে।তাই বাধ্য হয়ে সাত দফা দাবি নিয়ে আজ অবস্থান বিক্ষোভ করা হচ্ছে এই মহামারিতে ১২৫জন শ্রমিক দের তিন মাসের বেতন বকেয়া রেখেছে আর এই সমস্যাগুলি নিয়ে আন্দোলন করলে কাজে থেকে শ্রমিকদের বসিয়ে দেওয়া হয়।তাই এইবার আমরা সবাই মিলে আন্দোলনে নেমেছি যত ক্ষণ আমাদের দাবি গুলি ধার্য্য করা না হচ্ছে আমাদের এই অবস্থান বিক্ষোভ চলতে থাকবে।

read also Narada Case : বৃহত্তর বেঞ্চে ফের মামলার শুনানি আগামী বুধবার, বুধবার পর্যন্ত অভিযুক্তদের হাউস অ্যারেস্ট বহাল 


এই প্রসঙ্গে ঠিকাদার কর্তৃপক্ষরা বলেন শ্রমিকদের অভিযোগ পুরো পুরি মিথ্যা।আমি কোনো বেতন বকেয়া রাখেনি তারা আমাদের উপর ভুল অভিযোগ করেছে। এই প্রসঙ্গে সেল কর্তৃপক্ষকে জিজ্ঞাসা করলে তিনি সঠিকভাবে কিছু বলতে চাননি তিনি বলেন এ সমস্যা কর্মী ও ঠিকা দারের মধ্যে হয়েছে এতে সেল কর্তৃপক্ষের কোনো মন্তব্য নেই।

read also YAAS মোকাবিলা করার জন্য রাজ্য প্রস্তুত, কেন্দ্র মাত্র ৪০০ কোটি টাকা দিয়েছে: মমতা, মুখ্যমন্ত্রী নিজে কন্ট্রোল রুমে থাকবেন 

Leave a Reply