ASANSOLBengali News

YAAS বিধ্বস্ত এলাকার মানুষদের জন্য ত্রাণ পাঠালো আসানসোল ডিস্ট্রিক্ট কোর্ট বার অ্যাসোসিয়েশন

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত : পূর্ব মেদিনীপুরের যশ বিধ্বস্ত এলাকায় ক্ষতিগ্রস্ত মানুষদের জন্য ত্রাণ পাঠালো আসানসোল ডিস্ট্রিক্ট কোর্ট বার অ্যাসোসিয়েশন।
মঙ্গলবার দুপুর ১২ টা নাগাদ প্রায় ৫০০ জনের জন্য ত্রাণ ও খাবার বোঝাই ট্রাক রওনা হল।

আসানসোল ডিস্ট্রিক্ট কোর্ট বার অ্যাসোসিয়েশনের সেক্রেটারি বাণী কুমার মন্ডল জানান এই রকম সেবামূলক কাজ আমাদের আইনজীবী সংগঠন সারা বছর ধরে করে থাকে। যশ ঘূর্ণিঝড়ের কবলে পড়ে বহু মানুষ বিপদের মধ্যে রয়েছে। অনেক মানুষ গৃহহীন, খাদ্যের অভাব ছাড়াও বিভিন্ন সমস্যার মধ্যে রয়েছেন। ভবিষ্যতেও আমরা মানুষের পাশে থাকবো।”

আসানসোল ডিস্ট্রিক্ট কোর্ট
বার অ্যাসোসিয়েশন এর প্রেসিডেন্ট রাজেশ কুমার তিওয়ারি বলেন, এই ত্রাণ বোঝাই গাড়ি নিয়ে আমরা আমরা পূর্ব মেদিনীপুরের তাজপুর অঞ্চলের উদ্দেশ্যে রওনা দিলাম। ত্রাণের মধ্যে রয়েছে চাল, চিড়ে, আলু, সর্ষের তেল, গুড়, বাতাসা, চানাচুর, সয়াবিন , বিস্কুট, হলুদ, মুড়ি, সাবান, মোমবাতি, দেশলাই, ওআরএস, ৫০০ স্ট্রিপ প্যারাসিটামল ট্যাবলেট, ২০০ টি স্যানিটারি ন্যাপকিন ইত্যাদি।

এদিকে আসানসোল ডিস্ট্রিক্ট কোর্ট বার অ্যাসোসিয়েশনের প্রাক্তন প্রেসিডেন্ট বর্ষীয়ান আইনজীবী অমিতাভ মুখার্জি বলেন, “সমাজসেবার ধারাবাহিকতা বজায় রেখে আসানসোল ডিস্ট্রিক্ট কোর্ট বার অ্যাসোসিয়েশন তাদের পক্ষ থেকে ত্রাণ নিয়ে যাচ্ছে। আমি নিজেও যাচ্ছি আইনজীবীদের টিমের সঙ্গে।আজ আমার জন্মদিন এবং সমাজসেবামূলক কাজের মধ্যে দিয়ে দিনটি কাটানোর গুরুত্ব স্মরণীয় হয়ে থাকবে। প্রায় ৫০০ জনের জন্য খাবার এবং ত্রাণ সামগ্রী নিয়ে যাওয়া হচ্ছে এবং সঙ্গে ২০০ জনের জন্য অতিরিক্ত শুকনো খাবার নিয়ে যাওয়া হচ্ছে।

ডিস্ট্রিক্ট কোর্ট বার এসোসিয়েশনের ওই আইনজীবিদের টিমের মধ্যে ছিলেন অমিতাভ মুখার্জি, রাজেশ তিওয়ারি, সনাতন ধারা, শান্তনু ব্যানার্জি, চিরঞ্জিত গোস্বামী, সন্দীপ রায়, প্রদীপ নায়ক ,গৌরাঙ্গ মুখার্জি, প্রলয় চ্যাটার্জী, পুষ্পরাজ, অভিজিত রায় (বাপি), অয়নজিৎ ব্যানার্জি, অনুপ মুখার্জী প্রমুখ।

নিঃসন্দেহে সমাজের বিভিন্ন শ্রেণীর মানুষ বিধ্বস্ত এলাকার ক্ষতিগ্রস্ত মানুষদের জন্য ত্রাণ নিয়ে যাচ্ছেন রাজ্য জুড়ে। সেক্ষেত্রে সমাজের দায়িত্বশীল নাগরিক হিসেবে আসানসোলের আইনজীবীদের পক্ষ থেকে এটি যথার্থই মানবিক উদ্দেশ্যে এটি বলার অপেক্ষা রাখেনা।

Leave a Reply