BARABANI-SALANPUR-CHITTARANJAN

স্কুটিতে গাঁজা পাচার, এক ব্যক্তিকে গ্রেপ্তার করল পুলিশ

বেঙ্গল মিরর, আসানসোল সৌরদীপ্ত সেনগুপ্ত : মঙ্গলবার রাতে আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের অন্তর্গত সালানপুর ইনভেস্টিগেশন সেন্টারের পুলিশ ১ কেজি গাঁজাসহ গ্রেপ্তার করল এক ব্যক্তিকে। ওই মাদক স্কুটিতে করে পাচার করার উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল। ঘটনায় গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ ফাঁদ পাতে এবং স্কুটিতে করে ওই গাঁজা পাচারের উদ্দেশ্যে নিয়ে যাওয়ার সময় গ্রেপ্তার করা হয় গোপাল সরকারকে (৩৯)। স্কুটি এবং গাঁজা বাজেয়াপ্ত করা হয়েছে। জেরা করার ওই ব্যক্তি স্বীকার করেন চিত্তরঞ্জন ও রূপনারায়ণপুর এলাকায় তিনি গাঁজা বিক্রি করতেন গত ২ বছর ধরে করতেন তিনি। এই ঘটনায় নির্দিষ্ট ধারায় মামলা শুরু হয়েছে এবং তার রিমান্ডের জন্য বুধবার আসানসোল জেলা আদালতে পাঠানো হয়।

এ ব্যাপারে রুপনারায়নপুর আইসি রাহুল দেব মন্ডল বলেন, ” ১৫ ই জুন মঙ্গলবার রাতে আমরা বিশ্বাসযোগ্য গোপন সূত্র মারফত জানতে পারি কাছ যে এক ব্যক্তি স্কুটিতে ( বিয়ারিং রেজিস্ট্রেশন নং – ডাব্লুবি – ৩৮ এএকিউ / ৬৯২৮) করে প্রচুর পরিমাণে গাঁজা নিয়ে চিত্তরঞ্জন এর দিক থেকে আসবে। খবর পেয়ে তৎক্ষণাৎ সালানপুর পিএস এর সমস্ত ডিউটিরত পুলিশকর্মীদের সতর্ক করা হয়। রাস্তায় দুজন প্রত্যক্ষদর্শী কেউ এই রেডের ব্যাপারে অবহিত করে সাক্ষী হিসেবে থাকতে বলা হয়। এরপর ডাবর মোড়ের সিগনালে পজিশন নিয়ে তৈরি থাকে পুলিশ টিম। কিছুক্ষণ পর ওই মেরুন রঙের স্কুটি থামিয়ে তল্লাশিতে একটি ব্যাগে ওই ১ কেজি গাঁজা উদ্ধার হয়। এরপর স্কুটি ও গাঁজা সমেত ওই ব্যক্তিকে আটক করা হয় জিজ্ঞাসাবাদের জন্য।

জিজ্ঞাসাবাদের সময় ওই ব্যক্তি নিজেকে গোপাল সরকার (৩৯) , পিতা – সোমনাথ সরকার বলে পরিচয় দেয়। তিনি সালানপুরের
নমোকেসিয়া কালী মন্দির (পিএস – সালানপুর )অঞ্চলের বাসিন্দা বলে জানা গেছে। ওই ব্যক্তিকে এরপর
গ্রেপ্তার করা হয়। জিজ্ঞাসাবাদের সময় তিনি স্বীকার করেছেন যে মোবাইল যোগাযোগের মাধ্যমে তিনি চিত্তরঞ্জন ও রূপনারায়ণপুর এলাকায় গাঁজা বিক্রি করতেন ২ বছর থেকে। ওই ব্যক্তির বিরুদ্ধে নির্দিষ্ট ধারায় মামলা শুরু হয়েছে এবং তার রিমান্ডের জন্য বুধবার সকালে আসানসোল জেলা আদালতে পাঠানো হয়।”

কিছুদিন ধরেই আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেট এর অন্তর্গত সমস্ত থানার পুলিশ মাদকবিরোধী অভিযানে নেমেছে। আর এক্ষেত্রে রুপনারায়নপুর আইসি এবং সালানপুর থানার পুলিশের একটি বড় সাফল্য সেটি বলার অপেক্ষা রাখে না।

Leave a Reply