ASANSOLASANSOL-BURNPURBengali News

ডাঙ্গা মহিশীলা এলাকায় এক দিব্যাঙ্গকে হুইল চেয়ার তুলে দিলেন বিধায়ক অগ্নিমিত্রা পাল

বেঙ্গল মিরর ,রাজা বন্দ্যোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত : ২০২১ এর বিধানসভা নির্বাচনে আসানসোল দক্ষিণ থেকে বিধায়ক নির্বাচিত হওয়ার পর তিনি বিভিন্নভাবে মানুষের সাহায্যে ছুটে গিয়েছেন তাঁর বিধানসভা এলাকার বিভিন্ন প্রান্তে।

আসানসোল দক্ষিণ বিধানসভার বিধায়িকা অগ্নিমিত্রা পাল শুক্রবার বিকেলে ডাং মহিশিলার জন্মগত দিব্যাঙ্গ আকাশ বাউরিকে হুইলচেয়ার প্রদান করেন।

বছর পনেরোর আকাশ বাউরি জন্মগত দিব্যাঙ্গ। তার বাড়ি আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশনের ৩৯ নম্বর ওয়ার্ডের ডাঙ্গা মহিশীলার উত্তরপাড়ায়। ছোট্ট আকাশের পরিবার আর্থিকভাবে স্বচ্ছল নয় বলে হুইল চেয়ার কেনার সামর্থ্য ছিলনা। চলাফেরা করতে অক্ষম বলে বাইরের পৃথিবীর আলো, বাতাস, পরিবেশ এবং পারিপার্শ্বিক মানুষজনের সাথে দেখা করারও তেমন সুযোগ ছিল না। এই খবর বিধায়ক অগ্নিমিত্রা পলের কাছে পৌঁছয় এবং খবর পৌঁছানো মাত্র তিনি মনস্থির করেন ছোট্ট আকাশ কে ঘরের বাইরে এনে সুন্দর পৃথিবীর আলো দেখাবেন। শুক্রবার আকাশ হুইলচেয়ারে করে প্রথমবার তার গ্রামের রাস্তা দিয়ে তার গ্রাম ঘুরে দেখলো।

বস্তুত উল্লেখ্য, বিধায়ক হবার পাশাপাশি বিজেপি রাজ্য মহিলা মোর্চা সভানেত্রী হওয়ার দরুন অগ্নিমিত্রা পাল গতকালই নন্দীগ্রামে গিয়েছিলেন এবং ভোট-পরবর্তী হিংসায় আক্রান্ত মহিলাদের সাথে দেখা করে তাদের অভিজ্ঞতার কথা শুনে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন। রাজ্যের বিভিন্ন জায়গায় তাকে ঘুরতে হচ্ছে এই সমস্ত কারণে। এরপর শুক্রবার আসানসোলে এসেই প্রথমে ছোট্ট আকাশের বাড়িতে যান। সেখানে তিনি হুইলচেয়ার দেওয়ার পাশাপাশি আকাশের সাথে কথা বলেন এবং তাকে মাস্ক পরিয়ে হুইলচেয়ারে করে তার গ্রামের বিভিন্ন জায়গা নিজে ঘুরে দেখান।

গত দুদিন ধরে গভীর নিম্নচাপের বৃষ্টিতে নাজেহাল অবস্থা সারা রাজ্যের সঙ্গে আসানসোলের মানুষ। সেই বৃষ্টির মধ্যেই হুইল চেয়ার নিয়ে বিধায়কের ওই গ্রামে পৌঁছে যাওয়ায় স্বভাবতই অবাক ও আনন্দিত হন আশেপাশের মানুষজন।

একটু বৃষ্টি থামতেই হুইল চেয়ার করে আকাশকে ঘোরাবার সময় অগ্নীমিত্রা বলেন, আমার এই দিব্যাঙ্গ ছোট্ট ভাইকে হুইলচেয়ার প্রদান করে মানসিক শান্তি অনুভব করছি। তার দৈনন্দিন জীবনযাপন অনেক সহজ হবে। ভবিষ্যতে আমরা ওর পাশে থাকব এবং আকাশের মত আরো এমনই এবং দুঃস্থ ভাই বোনদের জীবন যুদ্ধে এগিয়ে যেতে শক্তি যোগাবার চেষ্টা করব।

হুইলচেয়ার করে ছেলেকে গ্রামের বিভিন্ন প্রান্তে ঘুরতে দেখে আকাশের বাবা গঙ্গা বাউরী আনন্দ প্রকাশ করে বিধায়ক অগ্নিমিত্রা পালকে ধন্যবাদ জানান।

এদিন ডাঙ্গা মহিশীলার ওই গ্রামে হুইল চেয়ার দেওয়ার সময় উপস্থিত ছিলেন ৩ নম্বর মন্ডলের সভাপতি রাজকুমার চ্যাটার্জী, মহিলা মোর্চার ৩ নম্বর মন্ডল সভাপতি, সঙ্গীতা চৌহান, পঙ্কজ দাস , বিধান তিওয়ারি, অনমোল সিং, উজ্জ্বল মন্ডল, কাকলী ঘোষ প্রমুখ।

Leave a Reply