ASANSOLBengali NewsPANDESWAR-ANDAL

জিতেন্দ্র তেওয়ারি কলকাতার উচ্চ আদালতে ভোটে পুনর্গণনার দাবি জানিয়ে আবেদন জানালেন

বেঙ্গল মিরর, দেব ভট্টাচার্য । আসানসোল। রাজ্য বিজেপির পক্ষ থেকে  মঙ্গলবার নিজের বিধানসভা আসনের ফলকে চ্যালেঞ্জ করে কলকাতার উচ্চ আদালতে যান জিতেন্দ্র। পুনর্গণনার দাবি জানিয়ে  বিজেপি-র তরফ থেকে প্রথম মামলা করা হল। এর আগে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রামের গণনায় কারচুপির অভিযোগ তুলে উচ্চ আদালতে মামলা দায়ের করেন। একইভাবে তৃণমূল থেকে আরও তিনজন অন্তত এমনভাবে পুনর্গণনার দাবি জানিয়ে মামলা দায়ের করেছেন। সে দিক থেকে সম্ভবত বিজেপির পক্ষে এটাই প্রথম পুনর্গণনার মামলা বলে মনে করা হচ্ছে।

Asansol News)
jitendra Tiwari(File photo)

বিধানসভা ভোটের আগে তৃণমূল ছেড়ে বিজেপি-তে যোগ দেন তৃণমূলের প্রাক্তন জেলা সভাপতি ও আসানসোলের প্রাক্তন মেয়র জিতেন্দ্র। পাণ্ডবেশ্বর আসন থেকে বিজেপি-র হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন তিনি। নির্বাচনী ফলাফলে তৃণমূল প্রার্থী নরেন চক্রবর্তীর কাছে ৩ হাজার ৮০৩ ভোটে হেরে যান জিতেন্দ্র। প্রথম থেকেই তিনি দাবি করেছেন, কারচুপি করেই অল্প ভোটের ব্যবধানে জিতেছে তৃণমূল। তারই বিরুদ্ধে বিজেপি প্রার্থীর এই মামলা।

নির্বাচনী পিটিশনের নিয়ম অনুযায়ী, ফল ঘোষণার ৪৫ দিনের মধ্যে পুনর্গণনার আর্জি জানাতে হয়। জিতেন্দ্রের ক্ষেত্রে সেই সময়সীমা পার হয়ে গিয়েছে। ফল ঘোষণার দু’মাস পর এই মামলা যৌক্তিকতা নিয়ে প্রশ্ন উঠছে। তবে বিজেপি নেতার আইনজীবী এক্ষেত্রে সুপ্রিম কোর্টের একটি মামলার নজির  উল্লেখ করবেন  শুনানির সময় বলে জানা গেছে। দলীয় আইনজীবীদের একটি মহল থেকে বলা হচ্ছে এক্ষেত্রে জিতেন্দ্র করোনা কভিড পরিস্থিতির বিষয়টিকেও সামনে রেখে দেরি করার কারণ হিসেবে যুক্তি দেখাতে পারেন।

Leave a Reply