ASANSOL

পুকুর ভরাট ও জমি মাফিয়াদের বিরুদ্ধে সরব রানিগঞ্জের বাসিন্দারা, পুর প্রশাসক বোর্ডের সদস্যকে স্মারকলিপি

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায় ও দেব ভট্টাচার্য, আসানসোল, ২ জুলাইঃ এলাকায় পুকুর ভরাট ও জমি মাফিয়াদের বিরুদ্ধে সরব হলেন আসানসোল পুরনিগমের রানিগঞ্জের ৮৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা। জমি মাফিয়া ও পুকুর ভরাট ও জমি মাফিয়াদের বিরুদ্ধে সরব হওয়ার পাশাপাশি এলাকার একটি কমিউনিটি হলে রেশন দোকান চালানোর অভিযোগ এলাকার বাসিন্দারা শুক্রবার স্মারকলিপি দেন। তাদের দাবি, অবৈধভাবে জমির মাফিয়ারা পুকুর ভরাট করছে।

বিভিন্ন জায়গায় এই ব্যাপারে বারংবার অভিযোগ জানানোর পরও কোনো ফল না মেলায় এদিন তারা তাই আসানসোল পুরনিগমের ২ নম্বর বোরোর দায়িত্বে থাকা আসানসোল পুরনিগমের পুর প্রশাসক বোর্ডের সদস্য পূর্ণশশী রায়ের কাছে তাদের দাবি পত্র তুলে দেন। তারা দাবি করেন, অবিলম্বে এই পুকুর ভরাট বন্ধ করতে হবে। আইন মোতাবেক ব্যবস্থা নিতে হবে জমি মাফিয়াদের বিরুদ্ধে। একই সঙ্গে কমিউনিটি হলে যে রেশন দোকান চলছে তা নিয়েও পদক্ষেপ নিতে হবে।

যদিও এদিন রেশন দোকানের মালিক আজমল খান বলেন, করোনা কালে সরকারি নির্দেশ মতে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য তারা অস্থায়ীভাবে কমিউনিটি হলে রেশন দোকান টি স্থানান্তরিত করেছেন। যা পুর কর্তৃপক্ষ জানানো হয়েছে। আগামী দিনে করোনা পরিস্থিতি ঠিক হয়ে গেলে রেশন দোকান থেকে পুনরায় যেখানে চলত সেখানেই নিয়ে যাওয়া হবে।
এই প্রসঙ্গে পুর প্রশাসক বোর্ডের সদস্য পূর্ণশশী রায় বলেন, বাসিন্দাদের দাবিগুলি খতিয়ে দেখে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবো। কোনভাবেই জমি মাফিয়াদের দৌরাত্ম্য বরদাস্ত করা হবে না তিনি বলেন ।

read also প্রাক্তন মেয়র জিতেন্দ্র তেওয়ারির বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তুলে আবারও সরব আইএনটিটিইউসি 

read also ধনুড়ি গ্রামের দায়িত্ব নিজের কাঁধে তুলে নিলেন শিল্পপতি সুভাষ আগরওয়াল 

Leave a Reply