ASANSOLKULTI-BARAKAR

ভ্যাকসিন কান্ড, প্রাক্তন ডেপুটি মেয়র, শিবিরে থাকা চিকিৎসক ও দুই নার্সকেও শোকজ, জবাব তলব

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায় ও দেব ভট্টাচার্য, আসানসোল, ৩ জুলাইঃ রাজ্য জুড়ে তোলপাড় ফেলে দেওয়া ভ্যাকসিন কান্ড মোটেই হালকা ভাবে নিতে চাইছে না আসানসোল পুরনিগম কতৃপক্ষ। ঘটনার কয়েক ঘন্টার মধ্যেই এদিন সন্ধ্যায় এই ঘটনায় প্রাক্তন ডেপুটি মেয়র তবস্সুম আরাকে শোকজ করা হয়েছে।  পুর প্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায় বলেন, আমি তাকে চিঠি পাঠিয়ে কৈফিয়ত তলব করেছি। তার কাছে জানতে চেয়েছি, শিবিরে যে ভ্যাকসিন দেওয়া নিয়ে অভিযোগ তার বিরুদ্ধে উঠেছে সেটা তার কাজ ছিল না। তা সত্ত্বেও কেন তিনি এই কাজ করেছেন ।

আগামী সোমবারের মধ্যে তাকে উত্তর দিতে বলা হয়েছে অমরনাথবাবু আরো বলেন, যে মহিলাকে এদিন ভ্যাকসিন দেওয়ার অভিযোগ উঠেছে সেই মহিলার শারীরিক অবস্থার দিকে আগামী তিন দিন নজর রাখা হবে। তার জন্য পুরনিগমের এক নার্সকে দায়িত্ব দেওয়া হয়েছে। এছাড়াও ওই শিবিরে উপস্থিত থাকা চিকিৎসক ডাঃ অপূর্ব কুমার পান ও দুই নার্সকে পুরনিগমের স্বাস্থ্য আধিকারিক ডাঃ দীপক গঙ্গোপাধ্যায় পুরো ঘটনার জন্য কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন। সোমবার বিকেলের মধ্যে তাদেরকে সেই নোটিশের জবাব দিতে বলা হয়েছে বলে এদিন সন্ধ্যায় পুর কমিশনার নিতিন সিঙ্গানিয়া জানান।


অন্যদিকে, ইতিমধ্যেই এই ঘটনায় রাজ্য সরকার ও শাসক দল তৃনমুল কংগ্রেসকে নিজেদের টুইটার হ্যান্ডেল থেকে আক্রমণ করেন আসানসোলের সাংসদ তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয় ও আসানসোল দক্ষিণ বিধান সভার বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল।