ASANSOL

আসানসোল বাজারে ভেঙে পড়ল বাড়ি

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত : শুক্রবার আসানসোল বড় বাজারের এন এস রোড এলাকায় হঠাৎ করে একটি ভগ্নপ্রায় ঘর ধ্বসে পড়ে। হঠাৎ করে বিকট শব্দে ওই বাড়িটি ভেঙে পড়ার কারণে এলাকায় চরম বিশৃঙ্খলা, যানজটের সৃষ্টি হয়। সঙ্গে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এই তথ্য পাওয়ার পরে ওই ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর উমা শ্রফ, তৃণমূল নেতা বিমল জালান প্রমুখ ঘটনাস্থলে পৌঁছন। তারা বলেন ‘শুক্রবার’ বিকেলে লাগাতার বর্ষার বৃষ্টির কারণে হঠাৎ করে বহু বছরের ভগ্নপ্রাপ্ত পুরানো বাড়িটি ভেঙে পড়ে। বাড়ির ধ্বংসস্তূপে একটি গাড়ি চাপা পড়ে যায়। তবে এই দুর্ঘটনায় কেউ আহত হয়নি।

এদিকে ওই এলাকার এক বাসিন্দা বলেন, ওই বাড়িটিতে আগে এক ব্যক্তি ভাড়া থাকতেন। পরবর্তীকালে ওই ব্যক্তিও ভগ্নপ্রায় বাড়িটি ছেড়ে অন্যত্র চলে যান। এনএস রোড এর ওপর বেশ কয়েকটি বহু পুরনো ভগ্ন প্রাপ্ত বাড়ি বিপজ্জনকভাবে রয়েছে ।যেকোনো সময় সেগুলিও ভেঙে পড়ে যেতে পারে। এগুলি সম্পর্কে প্রশাসনের এবং বাড়ির মালিকদের অবিলম্বে ব্যবস্থা নেওয়া উচিত।

এই ব্যাপারে, আসানসোল কর্পোরেশনের অ্যাডমিনিস্ট্রেটিভ বোর্ডের চেয়ারপারসন অমরনাথ চ্যাটার্জি বলেন কর্পোরেশনের পক্ষ থেকে যে জরাজীর্ণ বাড়িগুলি সম্পর্কে নিয়মিত বাড়ির মালিকদের এবং বাসিন্দাদের সচেতনতা করার প্রক্রিয়া জারি রয়েছে। ঘটনার খবর পাওয়ার পর কর্পোরেশনের টিমকে নির্দেশ দিয়ে ওই জায়গায় পাঠানো হচ্ছে। বিভিন্ন বাড়ির মালিকদেরও আগে “এবান্ডনড নোটিশ” দেওয়া হয়েছে।

35 करोड़ के स्मार्ट लाइट योजना में लापरवाही, कंपनी पर नगरनिगम ने करायी एफआईआर

OCP में छात्रा का शव मिला, सनसनी

Leave a Reply