ASANSOL

অরণ্য সপ্তাহ উপলক্ষে চারা গাছের বিতরণ

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত : বুধবার শিল্পপাঞ্চলের বিভিন্ন জায়গায় অরণ্য সপ্তাহ পালনের সূচনা কর হয়। সময় গাছের চারা রোপণ ও জীবন বাঁচানোর প্রতিশ্রুতি গৃহীত হয়। অরণ্য সপ্তাহে আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশন কর্তৃক গাছের চারা বিতরণ করা হয়।ওই উপলক্ষে আসানসোল কর্পোরেশন এর অ্যাডমিনিস্ট্রেটিভ বোর্ডের চেয়ারম্যান অমরনাথ চ্যাটার্জী এবং বোর্ড মেম্বার অভিজিৎ ঘটক বলেন, পরিবেশ রক্ষায় গাছ লাগানো অত্যন্ত জরুরি। দূষণমুক্ত পরিবেশ গড়তে গাছ লাগানো রীতিমত প্রয়োজনীয়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে অরণ্য সপ্তাহ উপলক্ষে গাছের চারা বিতরণ করা হয়। একই সাথে, তিনি বলেন যে প্রত্যেক ব্যক্তির অবশ্যই যেখানেই জায়গা পাওয়া উচিত সেখানে একটি গাছ অবশ্যই লাগানো উচিত।গাছের চারা বড় হওয়া পর্যন্ত তার যত্ন নেওয়া উচিত। তিনি বলেন যে আগামী প্রজন্মের জন্য বৃক্ষরোপণ অত্যন্ত জরুরি। যাতে আসন্ন ভবিষ্যতে পরিবেশ শুদ্ধ হতে পারে।

ওই কর্মসূচি উপলক্ষে মিউনিসিপ্যাল কর্পোরেশনের অ্যাডমিনিস্ট্রেটিভ বোর্ড মেম্বার পূর্ণশশী রায়, মীর হাসিম, প্রাক্তন কাউন্সিলর শ্রাবণী মন্ডল, তৃণমূল কংগ্রেসের জেলা সম্পাদক রবিউল ইসলাম, আকাশ মুখোপাধ্যায়, ওএস বীরেন্দ্রনাথ অধিকারী প্রমুখ উপস্থিত ছিলেন।


Japanese Encephalitis : बारिश के मौसम में रखें विशेष ध्यान,

WBTSTA में गहराई गुटबाजी, सेमिनार को लेकर दो धड़ों में बंटे शिक्षक

Leave a Reply