LatestWest Bengal

West Bengal : বিধিনিষেধ ৩০ শে জুলাই পর্যন্ত

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত: করোনার সংক্রমণ হ্রাস পাওয়া সত্ত্বেও, রাজ্য সরকার কোনও ঝুঁকি নিতে চায় না, তাই ৩০ শে জুলাই পর্যন্ত রাজ্যে এই বিধিনিষেধ বাড়ানো হয়েছে। বুধবার বিজ্ঞপ্তি জারি করে রাজ্য সচিবালয় নবান্ন এই তথ্য জানানো হয়েছে। লোকাল ট্রেন চলাচল বন্ধ থাকবে। তবে স্টাফ স্পেশাল ট্রেন চলাচল করবে। মেট্রো পরিষেবা আংশিকভাবে চালু হচ্ছে। শনিবার এবং রবিবার বাদে মেট্রো ৫০ শতাংশ যাত্রী নিয়ে সপ্তাহে পাঁচ দিন চলবে। প্রতিদিন মেট্রো স্যানিটাইজ করতে হবে। মেট্রো কর্মচারী এবং যাত্রীদের নির্দিষ্ট বিধিনিষেধ অনুসরণ করতে হবে।

“স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় সহ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে,” নবান্ন থেকে এক বিবৃতিতে বলা হয়েছে। সরকারী ও বেসরকারী বাস, ফেরি, ট্রাম, ট্যাক্সি, ক্যাব এবং অটো ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলাচল করবে। তবে ড্রাইভার এবং যাত্রীদের অবশ্যই কোভিড বিধি অনুসরণ করতে হবে।

আগামী ১৬ জুলাই থেকে ৩০ জুলাই পর্যন্ত যে বিধিনিষেধ জারি করা হয়েছে রাজ্যের তরফে, তাতে বলা হয়েছে, স্থানীয় এবং আন্তঃজেলা বাস, লঞ্চ, ট্যাক্সি, অ্যাপক্যাব, অটো ইত্যাদি পরিষেবা ৫০ শতাংশ যাত্রী নিয়ে চালু থাকবে। জরুরি পরিষেবায় যুক্ত অফিস আগের মতোই খোলা থাকবে। তবে সাধারণ সরকারি অফিসে ২৫ শতাংশের বেশি হাজিরা নয়। বেসরকারি অফিসে এবং কলকারখানায় হাজিরা সর্বোচ্চ ৫০ শতাংশ। বর্তমান নিয়মেই চালু থাকবে সমস্ত দোকান, বাজার। ব্যাঙ্ক খোলা থাকবে সকাল ১০টা থেকে দুপুর ৩টে পর্যন্ত। সেলুন, বিউটি পার্লার পুরনো নিয়মেই খোলা থাকবে।

সেই সঙ্গে নয়া নির্দেশিকায় বলা হয়েছে, স্কুল, কলেজ-সহ সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধই থাকবে। বন্ধ থাকবে সিনেমা হল, স্পা, সুইমিং পুল। সমস্ত ধরনের জমায়েত নিষেধাজ্ঞা জারি থাকবে। আগের নিয়মেই বিয়ের অনুষ্ঠানে ৫০ জনের বেশি লোক ডাকা যাবে না। অন্ত্যেষ্টিতে সর্বোচ্চ ২০ জন থাকতে পারে।

আসানসোলে বসে অনলাইন প্রতারণা, আন্তঃরাজ্য চক্রের হদিশ রেলপার এলাকায়, ধৃত ৭

आज से पाबंदियों में बड़ी राहत, महीनों बाद चलेंगे वाहन, जानें 15 तक कहां है राहत, कहां पाबंदी 

Breaking : Lockdown बंगाल में 1 जुलाई से मिली राहत, चलेंगे वाहन, बाजारों -Malls का समय भी बढ़ा

कोरोना की रोकथाम के लिए सख्त कदम उठायें, राज्यों को केन्द्र का पत्र, लापरवाही के लिए अधिकारी होंगे जिम्मेदार

Leave a Reply