PANDESWAR-ANDAL

পাণ্ডবেশ্বরে পুনর্গণনার দাবি সংক্রান্ত জিতেন্দ্র তিওয়ারির আবেদন গ্রহণ করলো হাইকোর্ট, ৯ আগস্ট শুনানি

বেঙ্গল মিরর , আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায় : রাজ্য বিজেপি কমিটির পক্ষ থেকে নিজের বিধানসভা পান্ডবেশ্বরের ফলের পূর্নগণনার দাবি নিয়ে পাণ্ডবেশ্বরের প্রাক্তন বিধায়ক ও আসনসোল পুরনিগমের প্রাক্তন মেয়র জিতেন্দ্র তিওয়ারি কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন । বিজেপির পক্ষ থেকে এটাই প্রথম মামলা যেখানে পুর্নগণনার জন্য দাবি জানানো হয়। একই ভাবে , রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নন্দীগ্রাম ভোট গণনা মামলার শুনানি এদিন হাইকোর্টে হয়। সেই মামলায় আদালতের পক্ষ থেকে নোটিশও জারি করা হয়।

এদিকে এদিন জিতেন্দ্র তিওয়ারির আবেদন মেনে নেওয়া হয়েছে। যার শুনানি আগামী ৯ আগস্ট হবে প্রসঙ্গতঃ বিধান সভা নির্বাচনের ঠিক আগে তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি ও আসানসোল পুরনিগমের পুর প্রশাসকের পদ ও দল ছেড়ে প্রাক্তন মেয়র জিতেন্দ্র তিওয়ারি বিজেপিতে যোগ দেন। তিনি বিজেপির টিকিটে পাণ্ডবেশ্বর আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন। কিন্তু জিতেন্দ্র তিওয়ারি ৩,৬০৩ ভোটে তৃণমূল কংগ্রেসের প্রার্থী নরেন চক্রবর্তীর কাছে পরাজিত হন।

নির্বাচন কমিশনের বিধি অনুযায়ী ফলাফল ঘোষণার ৪৫ দিনের মধ্যে পুর্নগণনার আবেদনটি জমা দিতে হয়। জিতেন্দ্র তেওয়ারির ক্ষেত্রে সেই সময়সীমা অতিক্রান্ত হয়ে গিয়েছিল। ফলাফল ঘোষণার দুই মাস পরও মামলার কারণ সংক্রান্ত প্রশ্ন উঠছিল। তবে করোনার সঙ্কটে মধ্যেই সুপ্রিম কোর্টের এক নির্দেশের উদাহরণের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট এই আবেদনটি মেনে নেয় । আগামী ৯ আগস্ট সেই মামলার শুনানি হবে।

আসানসোলে বসে অনলাইন প্রতারণা, আন্তঃরাজ্য চক্রের হদিশ রেলপার এলাকায়, ধৃত ৭ 

Leave a Reply