ASANSOL

সারাদিন উপোস করেও দর্শন পাওয়া গেল না ভোলানাথের,

বেঙ্গল মিরর, আসানসোল: সারাদিন উপোস করে দেখা মিলল না ভোলানাথের। আজ বাংলা ক্যালেন্ডার অনুযায়ী শ্রাবণ মাসের (Holy Shrawan) প্রথম সোমবার আর এই দিন ভোলা ভক্তরা সারাদিন উপোস করে শিবলিঙ্গে জল ঢালা ও পুজো করার উদ্দেশ্য নিয়ে ভোলানাথের মন্দিরের দেখে মন্দিরের দরজায় তালা লাগানো আর দেখা মিলল না ভোলানাথের নিরাশ হয়ে মন্দিরের বাইরে পূজা-অর্চনা এবং জল ঢেলে মনের ইচ্ছা পূরণ করল ভোলা ভক্তরা এক কথায় বলা যেতে পারে দুধের স্বাদ ঘোলে মেটাল ভোলা ভক্তরা। ঘটনাটি ঘটেছে আসানসোল উত্তর থানা অন্তর্গত চন্দ্রচূড় মন্দিরে( Chandrachur Temple)

আজ শ্রাবণ মাসের প্রথম সোমবার উপলক্ষে আশেপাশের সাধারণ মানুষসহ দূরান্ত থেকে আগত ভোলা ভক্তরা এসে দেখেন মন্দিরের গেটের তালা লাগানো এবং সেখানে একটি ব্যানার লাগানো রয়েছে সেখানে লেখা রয়েছে কোভিদ পরিস্থিতির জন্য 18 জুলাই 2021 থেকে 17 ই আগস্ট 2021 পর্যন্ত এবং কোন রকম অনুষ্ঠান বন্ধ থাকবে এতে নিরাশ হয়ে পড়ে আগত ভক্তরা পাশাপাশি এই শ্রাবণ মাসের সোমবার গুলিতে চন্দ্রচূড় মন্দির এলাকা ঘিরে।

এই শ্রাবণ মাসের সোমবার গুলিতে মন্দির প্রাঙ্গণে এক প্রকার মেলার পরিবেশ তৈরি হয় মন্দিরের বাইরে স্থানীয় সাধারণ মানুষরা দোকানপাট করে নিজেদের পেট চালান আর গত বছর শ্রাবণ মাসে করোনা পরিস্থিতির জন্য মন্দির বন্ধ ছিল আবারও সেই একই পরিস্থিতিতে এবারও শাবান মাসের মন্দির বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে মন্দির কর্তৃপক্ষ।তাই তাদের পেটে টান ধরেছে এক কথায় বলা চলে এই প্রথম সোমবারে চন্দ্রচূড় মন্দির এলাকা জনশূন্য আগত দর্শনার্থীদের সমাগম কিন্তু নেই কোন দোকানপাট। আর যে সকল দর্শনার্থী ও ভক্তরা আসছেন তারা বাইরে থেকেই ভোলেনাথের কে প্রণাম করে নিরাশ হয়ে বাড়ি ফিরে চলে যাচ্ছেন অনেকে দর্শনার্থীরা আবার ব্যঙ্গ করে বলছেন শিব ঠাকুর ও করণা আক্রান্ত তাই আমরা বাড়ি ফিরে চললাম।

আসানসোল বাজারের ফুটপাতের মিটার বাক্সে আগুন, আতঙ্ক, একমাসের মধ্যে দ্বিতীয় ঘটনা 

Leave a Reply