West Bengal

যতক্ষণ না পর্যন্ত ভারতীয় জনতা পার্টির সরকারকে ক্ষমতা থেকে দূরে সরিয়ে দেওয়া হবে, ততক্ষণ পর্যন্ত পুরো দেশে খেলা হবে : মমতা বন্দ্যোপাধ্যায়

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত : পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী এবং তৃণমূল কংগ্রেস( TMC) সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন যে যতক্ষণ পর্যন্ত ভারতীয় জনতা পার্টি (BJP) সরকারকে ক্ষমতা থেকে দূরে সরিয়ে দেওয়া না হবে, ততক্ষণে পুরো দেশে খেলা হবে। তিনি বলেন যে পশ্চিমবঙ্গে যেভাবে বিজেপি পরাজিত হয়েছিল, ঠিক সেভাবেই ‘খেলা হোবে’ সারা দেশে আওয়াজ উঠবে। মমতা, যিনি বিজেপিকে পরাজিত করে টানা তৃতীয়বারের মতো ক্ষমতায় ছিলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পাশাপাশি কেন্দ্রীয় সরকারকেও অনেক দিক থেকে নিশানা করেন।

পেগাসাস থেকে শুরু করে অক্সিজেনের অভাব পর্যন্ত প্রতিটি ক্ষেত্রে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করেন। বিজেপির কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে জনগণের গোপনীয়তায় হস্তক্ষেপ করার অভিযোগ করা হয়। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন যে ২০২১ সালে বাংলায় বিধানসভা নির্বাচনে কেন্দ্রীয় সরকার তৃণমূল কংগ্রেসকে পরাস্ত করার জন্য সমস্ত শক্তি প্রয়োগ করেছিল। পেশী শক্তি থেকে অর্থ শক্তি এবং কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ব্যবহার করা হয় তবে, বাংলার মানুষ আবারও তৃণমূল কংগ্রেসের ওপর বিশ্বাস রেখে ক্ষমতায় ফিরিয়ে নিয়ে আসে এবং গতবারের চেয়ে আমাদের বেশি আসন দিয়েছে। তিনি ১৬ ই আগস্ট থেকে “খেলা হবে” দিবস পালনের ঘোষণা করেন।

বাংলার পরে এখন সারা দেশে ‘খেলা হবে’

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন যে বাংলার পরে এখন দেশে খেলা হবে। তৃণমূল সুপ্রিমো আগামী সপ্তাহে (২৬ জুলাই) রাজধানী দিল্লিতে যাচ্ছেন। ২৬ জুলাই থেকে ৩০ জুলাই তার সফরে মমতা বন্দ্যোপাধ্যায় কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী সহ বেশ কয়েকটি বিজেপি বিরোধী দলের নেতাদের সাথে সাক্ষাত করবেন। বলা হচ্ছে যে ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বিজেপিকে থামানোর কৌশল নিয়ে আলোচনা করা হবে।

২০২৪ এর এর জন্য তৈরী করবেন ফ্রন্ট

২০১২ সালের লোকসভা নির্বাচনের আগে সমস্ত বিজেপি বিরোধী দলকে ঐক্যবদ্ধ করার চেষ্টা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়, আবারও একই রকম প্রস্তুতি নিচ্ছেন। তিনি বলেন যে ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে একটি ফ্রন্ট গঠন করা হবে এবং এখন থেকে বিজেপির বিরুদ্ধে প্রস্তুতি নেওয়া শুরু করা হবে। বাংলার বিশাল জয়ের পরে আত্মবিশ্বাসী মমতা কেন্দ্রের রাজনীতিতে নিজের ভীত মজবুত করার প্রস্তুতি নিচ্ছেন। তৃণমূল কংগ্রেস মমতা বন্দ্যোপাধ্যায়কে ২০২৪ সালের লোকসভা নির্বাচনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে বিরোধী মুখ করার চেষ্টা করছে। তৃণমূলের নির্বাচনী কৌশলবিদ প্রশান্ত কিশোর, বিজেপির প্রাক্তন প্রবীণ নেতা যশবন্ত সিনহা এবং সম্প্রতি টিএমসিতে ফিরে আসা মুকুল রায়কে এ জন্য বিরোধী দলের নেতাদের প্রস্তুত করার দায়িত্ব অর্পণ করা হয়েছে।

পেগাসাস দ্বারা মানুষ হয়রানির শিকার হচ্ছে


মমতা বন্দ্যোপাধ্যায় বলেন যে পেগাসাস ম্যালওয়ারের মাধ্যমে মানুষকে হয়রানি করা হচ্ছে। বিরোধী দলের নেতাদের পাশাপাশি মন্ত্রী, আধিকারিক এমনকি বিচারকদেরও ওপরেও গুপ্তচরবৃত্তি করা হচ্ছে। কেন্দ্রীয় সরকার মানুষের ফোন ট্যাপ করছে। মানুষ ফোন কল করতে পারছে না। শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে এই কর্মসূচিতে তৃণমূল কংগ্রেসের মুখপত্র ‘জাগো বাংলা’ দৈনিক সংস্করণও চালু করা হয়। এই উপলক্ষে তৃণমূল কংগ্রেসের পশ্চিমবঙ্গ রাজ্য সভাপতি সুব্রত বক্সি, সংসদ সদস্য অভিষেক বন্দ্যোপাধ্যায়, নির্বাচনী কৌশলবিদ প্রশান্ত কিশোর, মুকুল রায়, পার্থ চ্যাটার্জির মতো নেতারা উপস্থিত ছিলেন।

দিল্লিতে নিম্নলিখিত নেতারা মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষণ শোনেন

দেশের রাজধানী নয়াদিল্লিতেও তৃণমূলের শহীদ সমাবেশে মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যও শোনানো হল। জাতীয়তাবাদী কংগ্রেস পার্টির নেতা শরদ পাওয়ার, কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং এবং পি চিদাম্বরম, সমাজবাদী পার্টির জয়া বচ্চন, রাম গোপাল যাদব, রাষ্ট্রীয় জনতা দলের মনোজ ঝা ছাড়াও ডিএমকে, আম আদমি পার্টি ও আকালি দলের প্রতিনিধিরাও ভার্চুয়াল সমাবেশে অংশ নেন।

Leave a Reply