ASANSOL

মিশনারি অফ চ্যারিটিতে দিব্যাঙ্গদের জন্য তৈরী করে দেওয়া হল আধার কার্ড

বেঙ্গল মিরর ,আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত: শনিবার
সিনিয়র ডাক আধিকারিক বিমল প্রামানিকের তত্ত্বাবধানে মিশনারিজ অফ চ্যারিটিতে মানসিক ও শারীরিক দিব্যাঙ্গদের জন্য শিবির করে আধার কার্ড তৈরীর দ্বিতীয়দিনে প্রায় ২৬ জন দিব্যাঙ্গর আধার কার্ড তৈরী করা হল।

ডাক প্রশাসনের সঙ্গে যোগাযোগ স্থাপন করে আধার কার্ড করিয়ে দেওয়ার নেপথ্যে থাকা সমাজসেবিকা মঞ্জু কাঞ্জিলাল বলেন, ছোট বয়স থেকেই সমাজসেবার প্রতি স্পৃহা থাকার দরুন বিভিন্ন সামাজিক কাজে লিপ্ত থাকেন তিনি। মিশনারিজ অফ চ্যারিটিতে সেই সমস্ত শিশু ও মহিলাদের সেবা করা হয় যারা শারীরিক ও মানসিকভাবে দিব্যাঙ্গ। এই শারীরিক ও মানসিকভাবে দিব্যাঙ্গদের যাতে সরকারি বিভিন্ন সুবিধা পেতে অসুবিধা না হয় সেই বিষয়টি মাথায় রেখে তিনি তাদের আধার কার্ড বানানোর বিষয়টি নিয়ে ডাক বিভাগের সিনিয়র আধিকারিক বিমল প্রামাণিকের সঙ্গে দেখা করেন এবং শিবির করে দিব্যাঙ্গদের আধার কার্ড তৈরি করে দেওয়ার বিষয়টি উপস্থাপন করেন।

এছাড়া কিছুদিন আগেই ভ্যাকসিন দিতে নিয়ে গিয়ে আধার কার্ড না থাকায় সাময়িক সমস্যায় পড়েন ওই দিব্যাঙ্গরা। তার এই প্রস্তাব ডাক বিভাগের সিনিয়র সুপারেনটেনডেন্ট গ্রহণ করেন এবং মিশনারিজ অব চ্যারিটির দিব্যাঙ্গদের আধার কার্ড তৈরী করে দেওয়ার ব্যবস্থা করে দেওয়া হয়।

Leave a Reply