ASANSOLBARABANI-SALANPUR-CHITTARANJAN

ছাত্র ছাত্রীদের হাতে তুলে দিলেন জাতি শংসাপত্র

বেঙ্গল মিরর, কাজল মিত্র :- সালানপুর ব্লকের অন্তর্গত সালানপুর পঞ্চায়েত সমিতির এবং সালানপুর ব্লক প্রশাসনের উদ্যোগে সোমবার সালানপুর পঞ্চায়েত সমিতি কার্যালয়ে ব্লকের মোট ৫৫ জনের হাতে জাতি শংসাপত্র তুলে দিলেন বারাবনির বিধায়ক বিধান উপাধ্যায়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে বিধানসভা ভোটের পূর্বে দুয়ারে সরকার প্রকল্প চলাকালীন বিভিন্ন ধরনের আবেদন জমা পড়েছিল তার মধ্যে বহু জাতি সংখ্যা পত্রের আবেদন জমা পড়ে ছিলো তাদের মধ্যে এগারোটি গ্রাম পঞ্চায়েতে জুড়ে মোট ৪ হাজার ২০০টি জাতি সংখ্যা পত্র অনুমোদন হয়।আর তারই আজ শুভ সূচনা করা হয়।


করোনার মহামারীর কারনে ছোট করে অনুষ্ঠান করে করোনা বিধি মেনে প্রতিটি পঞ্চায়েত থেকে পাঁচ জন করে মোট ৫৫জনের হাতে সংখ্যা পত্র তুলে দেওয়া হয়। এই প্রসঙ্গে বারাবনির বিধায়ক বিধান উপাধ্যায় বলেন মোট ৪২০০জনের জাতি সংখ্যা পত্র দেওয়া হবে তারই আজ সূচনা করা হলো,এরপর বাকিদের গ্রাম পঞ্চায়েত এবং বিডিও অফিসের মাধ্যমে তুলে দেওয়া হবে।তিনি আরো বলেন বিরোধীরা নির্বাচন চলা কালীন বলে ছিলো এইসব নাকি মমতা বন্দ্যোপাধ্যায় মিথ্যা আশ্বাস দিয়ে ভোটে জিতার পরি কল্পনা করছে,তাদের চোখ খুলে দেখা উচিত মমতা বন্দ্যোপাধ্যায় যা বলে তাই করে তার প্রমান হচ্ছে আজকের এই দিনটি এই ব্লকে যতজন জাতি সংখ্যা পত্রের আবেদন করেছিলো সবাই আজ এস.সি,এস.টি,ও.বি.সি সার্টি ফিকেট পাবে।


তাছাড়া এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পঞ্চায়েত সমিতির সভা পতি ফাল্গুনী কর্মকার,সহ সভা পতি বিদ্যুৎ মিশ্র,বিডিও অদিতি বসু,জেলা পরিষদ কর্মদক্ষ মোঃ আরমান, ব্লক তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক ভোলা সিং সহ আরো অনেকে।

Leave a Reply