RANIGANJ-JAMURIA

CPM ১৪ দফা দাবি নিয়ে রানীগঞ্জে রাস্তা অবরোধ করে বিক্ষোভ

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি ও দীপ রঞ্জন ব্যানার্জী, রানীগঞ্জ : ভারতের কমিউনিস্ট পার্টি মার্কসবাদী রানীগঞ্জ এরিয়ার বুধবার আসানসোল কর্পোরেশন এর রানীগঞ্জ বোরো 2ন কার্যালয় বৃষ্টিকে উপেক্ষা করে ১৪ দফা দাবি নিয়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান।মূলত রানীগঞ্জের ১১ টি ওয়ার্ডের ভ্যাকসিন কিছু জায়গায় দেওয়াতে। সেই জায়গায় প্রচুর ভ্যাকসিন নেওয়াতে ভিড় দেখা দিয়েছে। তাই তাদের দাবি প্রত্যেকটি ওয়ার্ড এর ভ্যাকসিনের ক্যাম্প করা। রানীগঞ্জের কয়েকটি পুকুর সংস্কার করা।

এছাড়াও যেদিন থেকে বোরো অফিস হয়েছে সেদিন থেকে রানীগঞ্জের রাস্তাঘাটের বেহাল অবস্থা। দ্রুত সেসব রাস্তাগুলো সংস্কার করা। কিছু কিছু জায়গায় জলের সমস্যা রয়েছে সেসব জায়গাগুলিতে জলের সমস্যা মেটানো এছাড়াও এই প্রবল বৃষ্টিতে দুঃস্থ মানুষদের তিরপল বিতরণ করা কিন্তু নিজেদের মানুষদের বেছে বেছে ত্রিপল বিতরণ করা হচ্ছে আসল দুঃস্থ মানুষদের তিরপল পাচ্ছে না। রানীগঞ্জের যানজট মুক্ত করার জন্য বারবার প্রশাসনকে বলা সত্ত্বেও কোনো কর্ণপাত করছে না। এইসব দাবি-দাওয়া নিয়ে রানীগঞ্জ বড়ো ২ প্রশাসক পূর্ণশশী রায়ের হাতে তুলে দেন। পূর্ণশশী রায় বরেন প্রায় 39 বছর এই রানীগঞ্জ শহরের পৌরসভায় বামফ্রন্টের দখলে ছিল।

তারা এই শহরে কোনো কাজ করেনি। আমরা এই কয়েক বছরে রানীগঞ্জের অনেক উন্নয়নমূলক কাজ হয়েছে। বামফ্রন্টের আমলে পুকুরের আশেপাশে অবৈধ বাড়ি নির্মাণ হয়েছে তাও আমরা কিছু পুকুর সংস্কার কাজ করেছি। আর যেসব রাস্তাঘাট গুলি কথা বলছেন সেগুলি বর্ষা পেরোলেই দ্রুত কাজ আরম্ভ হয়ে যাবে। আর ভ্যাকসিন যেদিন থেকে আরম্ভ হয়েছে আমরা ভ্যাকসিন দেওয়ার কাজ এই শহরে শুরু করে দিয়েছি। কেন্দ্র সরকার নিজেদের রাজ্যে যে হারে ভ্যাকসিন দিচ্ছে ।সেই হারে আমরা ভ্যাকসিন পাচ্ছি না। তাও আমাদের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বিনামূল্যে ভ্যাকসিন দিচ্ছেন।আর যেসব সমস্যা গুলি নিয়ে তারা বলছেন। আমরা তা খতিয়ে দেখে দ্রুত সম্পন্ন করার চেষ্টা করব।এই বিক্ষোভে উপস্থিত ছিলেন রানীগঞ্জের প্রাক্তন বিধায়ক রুনু দত্ত, হেমন্ত প্রভাকর, দেবিদাস চ্যাটার্জী, সঞ্জয় পরামানিক, সহ অনেকে.

Leave a Reply