BARABANI-SALANPUR-CHITTARANJAN

বিডিওর গাড়ির সঙ্গে ছবি তুলে সোশাল মিডিয়ায় পোষ্ট, চাঞ্চল্য, তদন্তে পুলিশ

বেঙ্গল মিরর, দেব ভট্টাচার্য ও রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ৪ আগষ্টঃ সাইবার জালিয়াতি থেকে শুরু করে নানারকম অনলাইন প্রতারণার ঘটনা প্রায়ই শোনা যায়। কিন্তু তার মধ্যেই অবাক করা আরো একটি কান্ড ঘটলো আসানসোলের সালানপুর ব্লকে। বিডিওর সরকারি গাড়ির সঙ্গে নিজেদেরকে দাঁড় করিয়ে দুই যুবক এমনভাবে ছবি তুলে সেগুলিকে সোশাল মিডিয়ায় এমনভাবে শেয়ার করেছে, যা দেখে পরিষ্কার মনে হচ্ছে তারাই যেন সালানপুরের বিডিও। বিডিও’র গাড়ির সামনে মেটাল প্লেটে লেখা আছে, ” গভর্নমেন্ট অফ ওয়েস্ট বেঙ্গল, বিডিও, অন ডিউটি “। বিডিওর নামের ফলকটিকে রেখে গাড়ির বনেটে কনুইয়ের উপর হেলান দিয়ে ছবি তোলা হয়েছে। আর একটি ছবি তোলা হয়েছে, গাড়ির পেছনে। গোটা বিষয়টি নজরে আসতেই রীতিমতো চমকে গেছেন সালানপুরের বিডিও অদিতি বসু। ‌ তিনি সঙ্গে সঙ্গে এই বিষয়ে খোঁজখবর নেওয়ার জন্য সালানপুর থানার পুলিশকে উদ্যোগ নিতে বলেন।


বিডিও বলেন, কৌতূহলবশতও বিডিওর গাড়ির সঙ্গে এইভাবে ছবি তোলা যায় না। এতে সরকারি বিধি লঙ্ঘিত হচ্ছে। এই ছবি দেখিয়ে কাউকে প্রলোভিত করা বা প্রভাবিত করার ঘটনা যদি কোনভাবে ঘটে থাকে তাহলে তা শাস্তিযোগ্য অপরাধ । পুলিশ ইতিমধ্যেই ঐ যুবকদের সম্বন্ধে খোঁজখবর শুরু করেছে। জানা গেছে, রূপনারায়ণপুর ব্লক অফিসের বাইরে পাঁচিলের পাশে বিডিও ও সভাপতির গাড়ি দাঁড় করিয়ে রাখা থাকে। গাড়ির সামনে তাদের সরকারি পদ উল্লেখ করে ফলক লাগানো থাকে। কিন্তু সেই গাড়ির সঙ্গে যুক্ত করে নিজেদের ছবি তুলিয়ে তা প্রকাশ্যে আনা একবারেই অন্যায়। তার উপর আবার অন ডিউটি লেখা।


বিডিও অদিতি বসু আরো বলেন, বিষয়টি আমার নজরে আসার পর আমি পুলিশকে মৌখিকভাবে ঐ দুই যুবকের খোঁজ করতে বলি। মঙ্গলবার বিকেলে শুনেছি বেসরকারি সংস্থার কিছু ছেলে এই ব্লকে রেশন কার্ডে আধার লিংকের কাজ করছে। তাদেরই দুজনের ছবি রয়েছে গাড়ির পাশে। তারা নিজেদের সরকারি আধিকারিক হিসেবে দেখানোর জন্য এই কাজ করে থাকতে পারেন। তবে যারাই হোক না কেন এই কাজটি একেবারেই গ্রহণযোগ্য নয়। পুলিশ জানায়, গোটা ঘটনার তদন্ত করে দেখা হচ্ছে। দুই যুবকের খোঁজ করা হচ্ছে।

Leave a Reply