RANIGANJ-JAMURIA

রানীগঞ্জকে তার মর্যাদা ফিরিয়ে দেওয়ার দাবি

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি ও দীপ রঞ্জন ব্যানার্জী, রানীগঞ্জ : বৃহস্পতিবার এক সাংবাদিক বৈঠক করে রানীগঞ্জকে তার মর্যাদা ফিরিয়ে দেওয়ার দাবি জানালো আসানসোল কর্পোরেশনের প্রথম মেয়র বর্তমানে বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি। এদিন তিনি দাবি করেন 1905 সালের পূর্বে রানীগঞ্জ শহর মহকুমা শহর হিসেবে পরিগণিত হতো সে সময় আদালত আইন ব্যবস্থা সকলি ছিল রানীগঞ্জে সেই পুরনো মর্যাদা ফের আরও একবার ফিরিয়ে দেওয়ার দাবি তোলেন জিতেন্দ্র তিওয়ারি। এদিন তিনি দাবি করেন রানীগঞ্জ অন্ডাল পাণ্ডবেশ্বর ও জামুরিয়া কে সম্মিলিত করে মহকুমা করা হোক।

তার দাবি এলাকাটি পশ্চিম বর্ধমান জেলা হিসেবে চিহ্নিত হলেও চারটি ব্লকের মানুষজন বিভিন্ন উন্নয়ন থেকে বঞ্চিত যার ফলে বহু অসহায় অবস্থায় দিন যাপন করতে হচ্ছে এলাকার বাসিন্দাদের বিভিন্ন অফিস-আদালতের কাজ করতে হয়রান হতে হচ্ছে এলাকাবাসীকে তাই অবিলম্বে রানীগঞ্জ কে মহকুমা করা হোক বলেই দাবি করেন তিনি। এছাড়াও যখন তিনি মেয়র ছিলেন এই রানীগঞ্জ প্রিন্স দ্বারকনাথ ঠাকুরের নামে একটি ভবন সিলানাস করে ছিলেন কিন্তু এখনও তিন বছর কেটে গেলো সেই ভবন এখনও হয়নি ।

এই প্রিন্স দ্বারকানাথ ঠাকুর নামে এই রানীগঞ্জ স্মৃতিবিজড়িত আছে অবিলম্বে এখানে যিনি বিধায়ক আছেন বা প্রশাসক রয়েছেন দ্রুত এই কাজটি সম্পন্ন হয়। এই বৈঠকে বিশেষভাবে উপস্থিত হন বিজেপি নেতা কৃষ্ণেন্দু মুখার্জি, কুলটির বিধায়ক অজয় পোদ্দার, রানীগঞ্জ ইন্টেলেকচুয়াল সেলের কনভেনার তুষার কান্তি ব্যানার্জি, মদন ত্রিবেদী প্রমূখ।

Leave a Reply