ASANSOL

সামডি লহাট গ্রামের আমরা কজন কালীমন্দিরে ফাটল, পরিদর্শনে বিধায়ক

বেঙ্গল মিরর, কাজল মিত্র :- সালানপুর ব্লকের লহাট আমরা কজন কালী মন্দির চত্তরে ফাটল দেখা যাওয়ার ফলে মন্দির কমিটির সদস্যদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে ফলে ।মন্দির কমিটির তরফে জানানো হয়
যে এই মন্দির বহু বছরের পুরাতন মন্দির ।যার পাশেই রয়েছে সামডি খোলা মুখ খনি
সেখানে খোলামুখ খনি হবার ফলে ইসিএল কলিয়ারির তরফে ওই খোলা মুখ খনিতে
কয়লা উত্তোলনের জন্যে বিস্ফোটক ব্যাবহার করা হয় যার ফলে আশেপাশের গ্রাম সহ মন্দিরে ফাটল দেখা দিয়েছে ।

এই মন্দিরে আশেপাশে গ্রামের বহু মানুষ এখানে পুজো করতে আসেন এছাড়া এই মন্দিরের পাশেই রয়েছে শ্বসান যেখানে সামডি, লহাট,ফুলবেরিয়া,আছড়া,
আলকুশা সহ আশেপাশের বহু গ্রামের মানুষের সৎকার এই শ্বসানে হয়।এই শ্বসানেও ফাটল ধরেছে ফলে একমাত্র শ্বসান থাকায় এটি সংরক্ষণ করা অতি অবশ্যই প্রয়োজন আর তাই এদিন মন্দির কমিটির সদস্যরা বারাবনির বিধায়ক বিধান উপাধ্যায় মহাশয় কে মন্দির সহ শ্বসান টির সংরক্ষণ এর কথা জানান ।

আর তাদের আবেদনে সাড়া দিয়ে বারাবনির বিধায়ক বিধান উপাধ্যায় মন্দির চত্তর ও কলিয়ারীর খোলা মুখ খনি পরিদর্শন করতে আসেন সেখানে বিধায়ক বিধান বাবু ইসিএল আধিকারিক দের সাথে ফাটল সহ এই মন্দির ও শ্বসান যাতে সংরক্ষন করা যায় সেবিষয়ে আলোচনাও হয়। এদিন বিধায়ক জানান যে ইসিএল এই ঊর্ধতম আধিকারিক এর সাথে কথা বলেই এই সমস্যার সমাধান করা হবে আজকে বিষয়টি নিয়ে সামান্য আলোচনা করা হল এরপরেও আগামী শনিবার একটি বৈঠক ডাকা হয়েছে ।


তবে এবিষয়ে ম্যানেজার জানান শোনপুর বাজারের জমির যা ধার্য করা হয়েছে সেই অনুসারে লহাট গ্রামটি পুরো নেওয়া হবে এবং তাদের পুনর্বাসন এর বাবস্থা করা হবে।
আজকের এই বৈঠকে বিধায়কের সাথে সালানপুর ইসিএল জেনারেল ম্যানেজার অমিতাঞ্জন নন্দী,ম্যানেজার প্রভাত কুমার ,এজেন্ট মদন মোহন কুমার , জেলাপরিষদের কর্মাধ্যক্ষ মহম্মদ আরমান , কয়লা খাদান শ্রমিক নেতা দীনেশ লাল শ্রীবাস্তব, সামডি পঞ্চায়েত প্রধান জনার্দ্দন মন্ডল, গৌরাঙ্গ তেওয়ারী, সহ আমরাকজন কালি মন্দির কমিটির সকল সদস্য উপস্থিত ছিলেন ।

Leave a Reply