ASANSOLBengali News

সবাইকে ভ্যাকসিন দেওয়ার দাবি, পুরনিগমে বিক্ষোভ জেলা বিজেপির, আক্রমন জিতেন্দ্র তেওয়ারির

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত , আসানসোল, ৯ আগষ্টঃ সবাইকে ভ্যাকসিন দিতে হবে। আসানসোল পুরনিগমের ১০৬ টি ওয়ার্ডে একটি করে ভ্যাক্সিনেশন সেন্টার করতে হবে। এমনই সব দাবি নিয়ে সোমবার আসানসোল পুরনিগমের সামনে অবস্থান বিক্ষোভ করলো আসানসোল জেলা বিজেপি। এই অবস্থান বিক্ষোভ থেকে আসানসোল পুর এলাকার মানুষেরা ঠিক মতো ভ্যাকসিন না পাওয়ায় পুরনিগম কতৃপক্ষকে তীব্র ভাবে আক্রমন করেন পুরনিগমের প্রাক্তন মেয়র বিজেপি নেতা জিতেন্দ্র তেওয়ারি।


এদিনের অবস্থান বিক্ষোভে অন্যান্যদের মধ্যে ছিলেন আসানসোল দক্ষিণ বিধানসভার বিধায়ক তথা রাজ্য বিজেপি মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী অগ্নিমিত্রা পাল, কুলটির বিধায়ক ডাঃ অজয় পোদ্দার, জেলা কনভেনার শিবরাম বর্মন, রাজ্য কমিটির সদস্য কৃষ্ণেন্দু মুখোপাধ্যায়, তাপস রায়, নির্মল কর্মকার ও পবন সিং।
এদিন জিতেন্দ্র তেওয়ারি বলেন, কলকাতা পুরসভার ১৪৪ টি ওয়ার্ডের জন্য ২০০ টিরও বেশী ভ্যাক্সিনেশন সেন্টার করা হয়েছে। অথচ আসানসোল পুরনিগমের ১০৬ টি ওয়ার্ডের জন্য মাত্র ১৭ টি সেন্টার করা হয়েছে। এটা কেন হবে? আসল কথা হলো, যারা এখন আসানসোল পুরনিগম চালাচ্ছেন, তারা অপদার্থ। তারা চাটুকারিতা করে পদে বসে আছেন। তিনি কারোর নাম না করে বলেন, আগে সিপিএমের সময় আপকার গার্ডেন থেকে আসানসোল পুরনিগম পরিচালনা করা হতো। মাঝে তা হয়নি। এখন আবার তা শুরু হয়েছে। আপকার গার্ডেন থেকে আসানসোল পুরনিগম চালানো হচ্ছে। শুধু নেতা পাল্টেছে। জায়গাটা একই আছে। ভ্যাকসিন দেওয়ার ক্ষেত্রে আসানসোল পুরনিগমের কোন পরিকল্পনা নেই। ভ্যাকসিন তো তাদের কিনতে হবে না। সেটা তো কেন্দ্র সরকার দিচ্ছে। একটু পরিকল্পনা করলেই আসানসোল পুরনিগম এলাকার সব মানুষ ভ্যাকসিন পেয়ে যাবেন।


অবস্থান বিক্ষোভের পরে অগ্নিমিত্রা পালের নেতৃত্ব বিজেপির এক প্রতিনিধি দল আসানসোল পুরনিগমের পুর প্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায়ের সঙ্গে দেখা করেন। তারা তাদের দাবিগুলি সম্পর্কে পুর প্রশাসককে অবহিত করেন। পরে অগ্নিমিত্রা পাল সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, আমরা আমাদের সব দাবি পুর প্রশাসককে জানিয়েছি। ভ্যাকসিন দেওয়া সম্পর্কে তিনি বলেছেন, নিয়ম মেনে ভ্যাকসিন দেওয়া হচ্ছে। প্রতিদিন সকালে ভ্যাকসিনের জন্য বোরো অফিসে কুপন দেওয়া হচ্ছে। যে আগে আসবেন তাকে কুপন দেওয়া হবে। প্রতি বোরো অফিস থেকে ৩০০ জনকে কুপন দেওয়া হচ্ছে। ত্রিপল দেওয়া নিয়েও পুর প্রশাসক আমাদেরকে আশ্বাস দিয়েছেন। অগ্নিমিত্রা পাল আরো বলেন, ১৫ দিন পরে আমরা পুর প্রশাসকের কাছে আসবো। দাবি পূরণ হলে তাকে ধন্যবাদ জানাবো। আর দাবি পূরণ না হলে, বৃহত্তর আন্দোলনে নামবো, সেটাও পুর প্রশাসককে জানিয়ে দেবো।


বিজেপির এদিনের আন্দোলন ও দাবি প্রসঙ্গে পুর প্রশাসক বলেন, আন্দোলন যে কেউ করতেই পারে। রাজ্য সরকারের নির্দেশ মতো ভ্যাকসিন দেওয়া হচ্ছে। কেন্দ্র সরকার চাহিদা মতো ভ্যাকসিন না পাঠানোও সমস্যা হচ্ছে। বিজেপির নেতাদের বলবো, আন্দোলন না করে কেন্দ্র সরকারকে বলতে রাজ্যের চাহিদা মতো ভ্যাকসিন পাঠাতে। প্রাক্তন মেয়রের আপকার গার্ডেন থেকে পুরনিগম চালানোর মন্তব্য প্রসঙ্গে পুর প্রশাসক বলেন, উনি তো মন্ত্রী মলয় ঘটকের কথা বলেছেন। উনি নাম বলেননি। আমি বলে দিলাম। উনি রাজ্যের মন্ত্রী। তার কথায় পুরনিগম চলবে না, কার কথায় চলবে।


অন্যদিকে, পুর প্রশাসক বোর্ডের সদস্য অভিজিৎ ঘটক বলেন, কে কি আন্দোলন করছে, তা দেখার আমাদের দরকার নেই। আমরা আসানসোলের মানুষদের কাছে, আরো ভালো পুর পরিসেবা দেওয়া নিয়ে চিন্তিত। আর প্রাক্তন মেয়রের সময় আসানসোল পুরনিগম কি ছিলো, আর এখন কেমন কি করছে, তা সাধারণ মানুষেরা দেখতে ও বুঝতে পারছেন।

Leave a Reply