ASANSOL

বিজেপি জেলা মহিলা মোর্চার আইন অমান্য আন্দোলন, মহিলা থানার সামনে অবস্থান

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১২ আগষ্টঃ বাংলার মুখ্যমন্ত্রী একজন মহিলা। তা সত্বেও বাংলার মেয়েদের কোন নিরাপত্তা নেই। আর কোন কেউ যদি বিরোধী দল বিজেপি করে, তাহলে তো আর কিছু করার নেই। সেই বাড়ির মেয়ে ও মহিলাদের হয় ধর্ষণ করা হচ্ছে। নাহলে হুমকি দেওয়া হচ্ছে। বাংলা জুড়ে হওয়া মহিলাদের উপরে নির্যাতনের প্রতিবাদে বৃহস্পতিবার আসানসোলে জেলা বিজেপির মহিলা মোর্চার পক্ষ থেকে আইন অমান্য ও গ্রেপ্তার বরণ কর্মসূচী আন্দোলন করা হয়। এদিন সকালে প্রথমে মহিলা মোর্চার সদস্যরা আসানসোল জেলা মহিলা মোর্চা সভানেত্রী পাপিয়া পালের নেতৃত্বে আসানসোলের বিএআরে রবীন্দ্রভবনের সামনে থেকে মিছিল করেন।

সেই মিছিল আসানসোল জেল বা বিশেষ সংশোধনাগারের সামনে আসানসোল মহিলা থানার সামনে গিয়ে শেষ হয়। থানার সামনে রাস্তায় অবস্থানে বসে মহিলা মোর্চার সদস্যরা বিক্ষোভ দেখান। সভানেত্রী বলেন, বাংলার মুখ্যমন্ত্রী একজন মহিলা। অথচ রাজ্যের মহিলাদের কোন নিরাপত্তা নেই। প্রতিদিন রাজ্যের কোথাও না কোথাও শিশু থেকে মহিলাদের উপরে শারীরিক নির্যাতনের ঘটনা ঘটছে। আর বিজেপি করলে তো কোন কথা নেই। বাগনানে দিন কয়েক আগে কি ঘটেছে। তা সবার জানা। কোন ঘটনাতেই দোষীদের গ্রেফতার করা হচ্ছে না। তৃণমূল কংগ্রেস করলে তো সাতখুন মাপ।


মহিলা মোর্চার জেলার সহ-সভানেত্রী নবনীতা বন্দোপাধ্যায় বলেন, রাজ্যের সর্বত্র মহিলারা অত্যাচারিত হচ্ছে। কিন্তু সরকার ও পুলিশ বিভিন্নভাবে অভিযোগ দায়ের করতে গেলে বা অভিযোগ দায়ের করলে ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে। কোন মানবিক পুলিশ অফিসার সঠিক তদন্ত করতে ইতঃস্তত বোধ করছেন। উদাহরন হিসেবে পার্ক স্ট্রিট কাণ্ডে নির্যাতিতার হয়ে কথা বলার জন্য আইপিএস দময়ন্তী সেনের বদলির বিষয়টির উল্লেখ করেন তিনি।এদিনের আন্দোলনে অন্যদের মধ্যে ছিলেন জেলা মহিলা মোর্চার সাধারণ সম্পাদিকা পারমিতা পট্টনায়ক, বেটি বাঁচাও বেটি পড়াও কর্মসূচির রাজ্য কমিটির সদস্য সোনা ভদ্র, জেলা বিজেপির কনভেনার শিবরাম বর্মন, সুব্রত তরফে মিঠু ঘাঁটি, পবন সিং, বর্ণালী দাস ও আশা শর্মা ।

Leave a Reply