ASANSOL

আসানসোল রাইফেল ক্লাবে শুরু ৩২ তম অল ইন্ডিয়া জিভি মাভালঙ্কার শুটিং চ্যাম্পিয়ানশিপ, উদ্বোধনে মন্ত্রী ও সাংসদ

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ আসানসোল রাইফেল ক্লাবে শনিবার থেকে শুরু হলো ৩২ তম অল ইন্ডিয়া জিভি মাভালঙ্কার শ্যুটিং চ্যাম্পিয়নশিপ (পিস্তল) ২০২৩। ন্যাশানাল রাইফেল এ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়ার পৃষ্ঠপোষকতায় ও ওয়েষ্ট বেঙ্গল রাইফেল এ্যাসোসিয়েশনের সহযোগিতায় আসানসোল রাইফেল ক্লাবের উদ্যোগে হওয়া এই প্রতিযোগীতা চলবে আগামী ১৬ সেপ্টেম্বর পর্যন্ত।
এদিন দুপুরে আসানসোল রাইফেল ক্লাব চত্বরে ন্যাশানাল রাইফেল ক্লাব অফ ইন্ডিয়া, ওয়েষ্ট বেঙ্গল রাইফেল এ্যাসোসিয়েশন ও আসানসোল রাইফেল ক্লাবের পতাকা উত্তোলন করে এই প্রতিযোগিতার সূচনা করেন রাজ্যের শ্রম ও আইন মন্ত্রী মলয় ঘটক ও আসানসোলের সাংসদ শত্রুঘ্ন সিনহা। পরে সাংসদ ও মন্ত্রী নবনির্মিত ২৫ মিটার পিস্তল রেঞ্জ ও ১০ মিটারের ৫ টি এসআইইউএস ইলেকট্রনিক টার্গেটের ফলক উন্মোচন করেন। আসানসোলের সাংসদ তহবিলের সাড়ে ১২ লক্ষ টাকায় এই ইলেকট্রনিক টার্গেট তৈরী করা হয়েছে। সবশেষে প্রতিযোগীতার মুল উদ্বোধনী অনুষ্ঠান হয়।

সেই অনুষ্ঠানে উদ্যোক্তাদের তরফে সাংসদ শত্রুঘ্ন সিনহা, মন্ত্রী মলয় ঘটক, রাজ্য ক্রীড়া ও যুব দপ্তরের প্রিন্সিপাল সেক্রেটারি রাজেশ কুমার সিনহা, আসানসোল দূর্গাপুরের পুলিশ কমিশনার সুনীল কুমার চৌধুরী সহ অন্য অতিথিদের সম্বর্ধনা দেওয়া হয়।
ন্যাশানাল রাইফেল অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া সহ-সভাপতি তথা ওয়েস্ট বেঙ্গল রাইফেল এ্যাসোসিয়েশনে সভাপতি বীরেন্দ্র কুমার ঢল বলেন, আসানসোল রাইফেল ক্লাবে এই চ্যাম্পিয়ানশিপের শুধুমাত্র পিস্তল বিভাগ অনুষ্ঠিত হচ্ছে। প্রায় সাড়ে ৩ হাজার প্রতিযোগি এই প্রতিযোগিতার খেলার জন্য যোগ্যতা অর্জন করেছে। মধ্যপ্রদেশে এই চ্যাম্পিয়ানশিপের রাইফেল বিভাগের খেলা অনুষ্ঠিত হচ্ছে। এটি একটি প্রাক-জাতীয় প্রতিযোগিতা।


এই প্রতিযোগিতা থেকে সফল শুটাররা ৬৬ তম জাতীয় শুটিং প্রতিযোগিতায় খেলার জন্য যোগ্যতা অর্জন করবে। ১৪ সেপ্টেম্বর প্রথম পুরস্কার বিতরণী ও ১৬ সেপ্টেম্বর চূড়ান্ত পুরস্কার বিতরণ হবে। ১৬ সেপ্টেম্বর প্রতিযোগিতা শেষ হবে।

Leave a Reply