ASANSOL

রাজ্য জুড়ে পালিত হল কন্যাশ্রী দিবস, জেলায় ডিএম এর নেতৃত্বে হল আয়োজন

বেঙ্গল মিরর ,কাজল মিত্র :- প্রতিবছর এই দিনটি সাড়ম্বরে সারা রাজ্য জুড়ে পালিত হয়।কিন্তু করোনা সংকটের জেরে এই বছর সেই ভাবে পালিত হয়নি কোথাও কন্যাশ্রী দিবস। তবুও কন্যাশ্রী দিবস উপলক্ষে পশ্চিম বর্ধমান জেলার আসানসোল দুর্গাপুর ডেভল্পমেন্ট অথোরিটি সভাগৃহে সামাজিক দূরত্ব বজায় রেখে অনাড়ম্বরভাবে পালিত হল কন্যাশ্রী দিবস। আজ এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক বিভূ গোয়েল ।এদিন জেলাশাসক একটি কন্যাশ্রী প্রচারের সুসজ্জিত একটি ট্যাবলো সবুজ পতাকা দেখিয়ে কন্যাশ্রী দিবস উপলক্ষে প্রচারের উদ্দেশ্যে পাঠান।

তাছাড়া এই অনুষ্ঠানে কন্যাশ্রী দিবসে পশ্চিম বর্ধমান জেলার বিভিন্ন বিষয়ে কৃতি কন্যাশ্রীদের সম্মানিত করা হয়।পাশাপাশি কন্যাশ্রী বিষয়ে ভালো কাজ করার জন্য জেলার বেশ কয়েকটি স্কুল ও কলেজ কেউ সম্মানিত করা হয়।
জেলাশাসক জানান‘‌কন্যাশ্রী মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির স্বপ্নের প্রকল্প। এই প্রকল্প বিশ্বের দরবারে প্রশংসিত।’‌ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি প্রথমবার সরকারে এসে স্কুল,কলেজে পাঠরত মেয়েদের জন্য বিশেষ আর্থিক সহায়তার প্রকল্প ঘোষণা করেছিলেন। সরকারের পক্ষ থেকে যে প্রকল্পের নাম দেওয়া হয় কন্যাশ্রী প্রকল্প। প্রসঙ্গত ২০১৯ সালে ইউনেস্কোর কাছে বিশেষ স্বীকৃতি পায় বাংলার এই প্রকল্প। আর রাজ্য জুড়ে শনিবার মহা সাড়ম্বরে পালিত হচ্ছে সেই কন্যাশ্রী দিবস।তাছাড়া এই অনুষ্ঠানে এদিন উপস্থিত ছিলেন এডিএম প্রশান্ত রাজ শুক্লা,এডিএম সঞ্জয় পাল, এডিএম সন্দীপ টুডু,জেলা নোডাল অফিসার মহাশ্বেতা বিশ্বাস সহ অনেকে ।

Leave a Reply