ASANSOL

শিল্পাঞ্চল জুড়ে পালিত দেশের ৭৫ তম স্বাধীনতা দিবস

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১৫ আগষ্টঃ পতাকা উত্তোলন করা সহ নানা অনুষ্ঠানের মধ্যে দিয়ে রবিবার আসানসোল শিল্পাঞ্চল জুড়ে পালিত হলো দেশের ৭৫ তম স্বাধীনতা দিবস। করোনা আবহের জন্য এদিন অবশ্য বড় করে কোন অনুষ্ঠানের আয়োজন করা হয় নি।
এদিন সকালে সরকারি ভাবে পশ্চিম বর্ধমান জেলা প্রশাসনের তরফে স্বাধীনতা দিবস পালনের অনুষ্ঠান হয় আসানসোলে জেলাশাসকের কার্যালয়ে। সেখানে জাতীয় পতকা উত্তোলন করেন জেলাশাসক বিভু গোয়েল। ছিলেন অন্যান্য সরকারি আধিকারিকরা। আসানসোল পুরনিগমে এদিন স্বাধীনতা দিবস পালনের অনুষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করেন পুর প্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায়।


এদিন সকালে আসানসোল রবীন্দ্র ভবন চত্বরে পশ্চিম বর্ধমান জেলা প্রেস ক্লাবে জাতীয় পতাকা উত্তোলন করেন রাজ্যের আইন ও পূর্ত দপ্তরের মন্ত্রী মলয় ঘটক। মন্ত্রী এদিন আসানসোল বাজার কমিটির অনুষ্ঠানে পতাকা উত্তোলন করেন। মন্ত্রী এদিন দুপুর পর্যন্ত আসানসোল শহর সহ গোটা শিল্পাঞ্চল জুড়ে একাধিক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এদিন পূর্ব রেলের আসানসোল ডিভিশনের তরফে আসানসোলে ডিআরএম অফিসে স্বাধীনতা দিবস পালনের অনুষ্ঠান হয়। সেখানে পতাকা উত্তোলন করেন ডিআরএম পরমানন্দ শর্মা।
এদিন আসানসোলে আসানসোল দূর্গাপুর পুলিশ কমিশনারের অফিসে স্বাধীনতা দিবস পালনের অনুষ্ঠান হয়। সেই অনুষ্ঠানে পতাকা উত্তোলন করেন পুলিশ কমিশনার অজয় ঠাকুর।


আসানসোল শহরের পাশাপাশি রানিগঞ্জ, জামুড়িয়া, বারাবনি, সালানপুর, বার্ণপুর, চিত্তরঞ্জন ও রুপনারায়নপুর সহ গোটা শিল্পাঞ্চল জুড়ে এদিন স্বাধীনতা দিবস উপলক্ষে পতাকা উত্তোলন ও নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়।।
এদিন সকাল থেকে আসানসোলের আকাশের মুখ ছিলো ভার। এগারোটা নাগাদ আচমকাই আকাশ কালো করে আসে। শুরু হয় বৃষ্টি। তবে ঘন্টা খানেকের মধ্যেই সেই বৃষ্টি থেমে যায়।

Leave a Reply