RANIGANJ-JAMURIA

দুয়ারে সরকার কর্মসূচির পরিদর্শনে অতিরিক্ত জেলা শাসক

বেঙ্গল মিরর, দীপ রঞ্জন ব্যনার্জী, রানীগঞ্জ : বুধবার অন্যান্য অংশের সাথে খনি অঞ্চল রানীগঞ্জে ব্লক স্তরে তিনটি গ্রাম পঞ্চায়েত এলাকায় দুয়ারের সরকার প্রকল্প সম্পন্ন হল। এদিন বল্লভপুর গ্রাম পঞ্চায়েতের সদস্যরা রামগোপাল শরাফ বিদ্যালয় আঠারোটি প্রকল্পের ফরম সংগ্রহ করে বেশকিছু জন সদস্য তা পূরণ করে জমা করেন। একইভাবে এগারা পঞ্চায়েতের ওল্ড এগারা হাইস্কুলে, আমড়াশোত গ্রাম পঞ্চায়েতের বাঁশড়া জুনিয়র হাইস্কুলে দুয়ারে সরকার কর্মসূচি সম্পন্ন হয় এদিন।

এদিনের এই কর্মসূচিকে সুচারুভাবে সম্পন্ন করতে পুলিশ প্রশাসনের বিশেষ দল সকাল থেকেই ওই সমস্ত এলাকায় কড়া নজরদারি চালায়। একই সাথে জেলা তথ্য ও সংস্কৃতি দপ্তর এর লোকো শিল্পী প্রসার সমিতির সদস্যরা এ দিন এই তিন এলাকাতে তাদের বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ড তুলে ধরে আগত উপভোক্তাদের সামনে। বুধবারের এই দুয়ারে সরকার কর্মসূচির পরিদর্শনে আসেন রানীগঞ্জ সমষ্টি উন্নয়ন আধিকারিক ব্যানার্জির সাথেই পশ্চিম বর্ধমান জেলার অতিরিক্ত জেলা শাসক ডক্টর শিবালে অভিজিৎ ।

এদিন তিনি প্রতিটি সেন্টারে পৌঁছে মানুষজনের সুবিধা-অসুবিধার বিষয়গুলি জেনে নেন। পাশাপাশি প্রতিটি কাউন্টারে ঠিকমতো প্রক্রিয়াকরণ হচ্ছে কিনা তাও খতিয়ে দেখেন তিনি। জানা গেছে এদিন আঠারোটি প্রকল্পে চার হাজারেরও বেশি বেনিফিসারী অংশগ্রহণ প্রকল্পের সুবিধা নিতে এসেছিলেন। আগামীতে রানীগঞ্জ ব্লক এর তিরাট, রতিবাতি ও জেমেরি পঞ্চায়েত এলাকাতে একুশে আগস্ট এই কর্মসূচি সম্পন্ন হবে বলে জানা গেছে। ইতিমধ্যেই মানুষজনদের ব্যাপক সংখ্যায় উপস্থিতির বিষয় লক্ষ্য করে দুদিনের এই কর্মসূচিকে বাড়িয়ে তিন দিন করা হয়েছে।

Leave a Reply