ASANSOL

উদ্দেশ্য দলের যুব সংগঠনকে আরো শক্তিশালী করা , পশ্চিম বর্ধমান দিয়ে জেলা সফর শুরু করছেন তৃনমুল যুব কংগ্রেসের রাজ্য সভানেত্রী সায়নী ঘোষ

বেঙ্গল মিরর,, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ২১ আগষ্টঃ রাজ্য বিধান সভা নির্বাচনে জয়লাভ করার পরে নতুন কমিটি গঠন হওয়ার পরেই দলের সংগঠনকে আরো শক্তিশালী করার লক্ষ্য নিয়ে জেলা সফর শুরু করলেন তৃণমূল যুব কংগ্রেসের রাজ্য সভানেত্রী সায়নী ঘোষ ( Saayoni Ghosh) । আর সেই সফরে প্রথমেই তিনি বেছে নিলেন পশ্চিম বর্ধমান জেলা।

Saayoni Ghosh


প্রসঙ্গতঃ, এই জেলার আসানসোল দক্ষিণ বিধান সভা কেন্দ্রে এবারের বিধান সভা নির্বাচনে দলের প্রার্থী হয়েছিলেন সায়নী ঘোষ। কিন্তু তিনি এই কেন্দ্রে বিজেপির প্রার্থী অগ্নিমিত্রা পালের কাছে সায়নী ঘোষ হেরে যান। কিন্তু নির্বাচনের হারার পরে অন্য টলিউড তারকাদের মতো তিনি রাজনীতিকে বিদায় জানান নি। রয়ে যান সক্রিয় রাজনীতিতে। দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাকে দলের যুব সংগঠনের সভানেত্রী করেন।
আর তারপরেই দলের যুব সংগঠনের উপর জোর দেওয়াই সায়নীর এই জেলা সফরের মূল উদ্দেশ্য। তৃণমূল যুব কংগ্রেসের সর্বস্তরের কর্মীরা যাতে বুথ স্তরে আরও শক্তিশালী ভাবে সংগঠন গড়ে তুলতে পারে সেই অনুযায়ী বিভিন্ন কর্মসূচি নিয়ে সায়নী ঘোষ এই জেলা সফর করবেন।

তার এই জেলা সফরের মধ্যে হবে আলোচনা সভা, সাংগঠনিক বৈঠক। সেখানে উপস্থিত থাকবেন জেলার বিভিন্ন বিধান সভা বিধায়ক, জেলার তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব ও কর্মীরা। তার জেলা সফরে বিধায়কদের উদ্যোগে হওয়া বেশ কিছু সেবামূলক কর্মসূচিতেও অংশগ্রহণ করবেন সভানেত্রী। তৃণমূল যুব কংগ্রেসের কর্মীরা যাতে দলের শীর্ষ নেতৃত্ব, বিধায়ক, অন্য জনপ্রতিনিধিদের পাশাপাশি সাধারণ মানুষের সঙ্গে যোগাযোগ, সমন্বয় বজায় রেখে সরকারি প্রকল্প ও সেই সংক্রান্ত তথ্য মানুষের কাছে পৌঁছে দিতে পারেন তারই আলোকপাত সায়নী ঘোষ করবেন। এর পাশাপাশি, তারা মানুষের স্বার্থে উন্নয়নমূলক কাজ করতে পারেন , সেই সব কিছু সাংগঠনিক বৈঠকে সায়নী ঘোষ উল্লেখ করবেন।


জানা গেছে, রবিবার সকালে কলকাতা থেকে সায়নী পশ্চিম বর্ধমান জেলায় আসবেন। সেদিন তাকে জেলার বিভিন্ন জায়গায় দলের তরফে তাকে সম্বর্ধনা দেওয়া হবে। রবিবার তিনি জেলার পান্ডবেশ্বর, বারাবনি ও বার্ণপুরে আলোচনা সভায় অংশ নেবেন।সেইসব সভায় তিন বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী, বিধান উপাধ্যায় ও তাপস বন্দোপাধ্যায় উপস্থিত থাকবেন। সোমবার সকালে আসানসোলের রবীন্দ্র ভবন ও বিকালে দূর্গাপুরের সৃজনীতে দুটি সাংগঠনিক বৈঠকে সায়নী ঘোষ উপস্থিত থাকবেন। এই দুটি সাংগঠনিক সভায় দলের জেলা চেয়ারম্যান, সভাপতি, অন্য শাখা সংগঠনের সভাপতি সহ অন্যান্যদের থাকার কথা।

Leave a Reply